শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
১১৮

রিক্সায় যাত্রী নিয়ে যাচ্ছে রোবট কুকুর (ভিডিও)

বরগুনার আলো

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

বাইকে বসে গরু কিংবা কুকুর নিয়ে যাওয়ার ঘটনা এর আগে বহুবার আলোচনায় এসেছে। এমনকি কুকুরে বাইক চালানোর ঘটনাও ঘটেছে। তবে এবার রিক্সা চালাতে দেখা গেল এক কুকুরকে। সেটাও আবার রোবট কুকুর।

রোবট তৈরির প্রতিষ্ঠান বোস্টন ডায়নামিক ওই রোবট কুকুর তৈরি করেছে। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সাংবাদিক শেভেজ প্রযুক্তি বিষয়ক একটি অনুষ্ঠান করেন; যার নাম টেস্টেড। তিনি ওই অনুষ্ঠানে দেখান, একটি রোবট কুকুর রিক্সায় যাত্রী তুলে নিয়ে যাচ্ছে। 

মজার ব্যাপার হলো- রোবট রিক্সায় যাত্রী হিসেবে ছিলেন ওই সাংবাদিক নিজেই। পুরো এপিসোডটি ২৮ মিনিটের। ইউটিউবে সেই ভিডিও রয়েছে। পরে কেবল রিক্সায় চড়ার ওই মুহূর্তে টুইটারে পোস্ট করা হয়। 

এরপর সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। জানা গেছে, রোবট কুকুরের ওজন মাত্র ১৪ কিলোগ্রাম। রিক্সাটিতে দু'টি চাকা রয়েছে এবং সামনের দিকে থাকছে রোবটটি। সেই রোবটের চার পা রয়েছে।

রিক্সাটি রোবটের পিঠের সঙ্গে বেঁধে দেওয়ার পর নির্দেশনা অনুসারে তা দৌড়ে টেনে গন্তব্যে নিয়ে যাচ্ছে কুকুরটি।

দেখতে পারেন সেই ভিডিও

http://t.ly/JXVjv

বরগুনার আলো