সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত
১২৯

রিফাত হত্যা: ১৪ নম্বর আসামি শ্রাবণের জামিন মঞ্জুর

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

রিফাত শরীফ হত্যা মামলায় চার্জশিটভুক্ত ১৪ নম্বর আসামি আরিয়ান হোসেন শ্রাবণের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ জামিনের আদেশ দেন।

আরিয়ান হোসেন শ্রাবণসহ ৬ জন যশোর শিশু-কিশোর সংশোধনাগারে রয়েছে।

আরিয়ান শ্রাবণের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের জানান, আরিয়ান শ্রাবণের জন্য বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবদেন করা হয় গত ২৪ জুলাই। কিন্তু শুনানি শেষে ওইদিন আদালত শ্রাবণের জামিনের আবেদন নামঞ্জুর করেন। এরপর (১ আগস্ট) বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে শ্রাবণের জামিনের জন্য মিস কেস দাখিল করেন তিনি।

১ সেপ্টেম্বর ওই মিস কেসের আংশিক শুনানি হওয়ার পর পূর্ণাঙ্গ শুনানির জন্য আদালত বুধবার (৪ সেপ্টেম্বর) ধার্য করেন। পরে পূর্ণাঙ্গ শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালত শ্রাবণের জামিনের আদেশ দেন।

৩ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলার ৭ নম্বর আসামি আয়শা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের জামিন নিয়ে বরগুনা জেলা কারাগার থেকে মুক্তি পান। এ মামলায় গ্রেপ্তার বাকী ১৩ আসমির মধ্যে ৬ জন যশোর শিশু-কিশোর সংশোধনাগারে এবং অন্যরা বরগুনা জেলা কারাগারে রয়েছে। 

২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে মামলা করেন। হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এর মধ্যে মামলার অন্য আসামিদেরও গ্রেপ্তার  করা হয়।

এই বিভাগের আরো খবর