• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৬ রবিউস সানি ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ারের ভিত্তি স্থাপন সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাবি: প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে রাজস্ব বোর্ডকে সেবাধর্মী, জনবান্ধব ও করদাতাবান্ধব করেছে সরকার ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলসমূহে ২৭ বিলিয়ন ডলারের বিনিয়োগ প্রস্তাব পেয়েছি বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিজনেস সামিট বিনিয়োগ বাজার তৈরি করবে: প্রধানমন্ত্রী ‘গণতন্ত্র পুনরুদ্ধারে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চারিত করে’

রুমিন ফারহানাকে নিয়ে উত্তেজনা বিএনপিতে

বরগুনার আলো

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

জাতীয় সংসদের সংরক্ষিত কোটায় নির্বাচিত এমপি রুমিন ফারহানাকে দলের হুইপের দায়িত্ব দেয়ার প্রস্তাব করেছে বিএনপি। জানা গেছে, এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া উত্তেজনা সৃষ্টি হয়েছে দলে।

দলের একটি অংশের দাবি, রুমিন ফারহানা বিএনপিতে নবাগত এবং অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত। তিনি সরাসরি ভোটে এমপি নির্বাচিত হননি। তিনি এত তরুণ এবং নবীন রাজনীতিবিদ যে এই পদের জন্য তিনি যোগ্য নন। তাকে ঘিরেই বিএনপিতে বিতর্কের সূত্রপাত হয়েছে।

তারা বলেন, অতীতে যারা মাটি কামড়ে বিএনপিকে আগলে রেখেছেন, আজ তাদের মূল্যায়ন করা হচ্ছে না। উড়ে এসে জুড়ে বসা নেতারাই এখন বিএনপিকে নিয়ন্ত্রণ করছে। সম্প্রতি সময়ে তাবিথ আউয়াল, রুমিন ফারহানা ও ইশরাক হোসেনের মতো ব্যক্তিদের গুরুত্ব বেড়েছে। এর অন্যতম কারণ লন্ডন বার্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির দায়িত্বশীল এক নেতা জানান, মহিলা সংরক্ষিত আসন কেন রুমিন ফারহানাকে দেয়া হলো। দলে তার অবদান কতটুকু?

তিনি বলেন, রুমিন ফারহানার চেয়ে অনেক ত্যাগী নেত্রী বিএনপিতে আছেন, যারা জনপ্রিয় এবং দলের জন্য অবদান রেখেছেন। তাদের বাদ দিয়ে রুমিন ফারহানাকে এমপি করার রহস্য কি?

দলীয় সূত্রমতে, সম্প্রতি তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে বিএনপির মধ্যে এক ধরনের উত্তেজনা তৈরি হয়েছে। তাদেরকে বিএনপিতে হাইব্রিড নেতা হিসেবে মনে করা হয়। তাবিথ ও ইশরাকের অতীত রাজনীতির কোনো ভূমিকা না থাকার পরেও তাদেরকে মেয়র পদে মনোনীত করা হয়েছে। বিএনপিতে যারা ত্যাগী, নিঃস্বার্থভাবে কঠিন সময়ে দলের জন্য কাজ করে তাদেরকে মূল্যায়ন করা হচ্ছে না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপির নেতৃত্বের প্রতি এই অভিযোগ নতুন কিছু নয়। তারা ত্যাগী ও পরিশ্রমী নেতাদের মূল্যায়ন করে না। এরা শুধু এখন রাজনীতিবিদ নয়, ব্যবসায়ীদের মূল্যায়ন করতে জানে। অর্থের কাছে আদর্শকে বিক্রি করছে বিএনপি।

বরগুনার আলো