• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৪৫

রূপচর্চায় তেজপাতা

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

রান্নায় স্বাদ ও সুগন্ধ বাড়াতে অনেকেই খাবারে তেজপাতা ব্যবহার করেন। তবে শুধু রান্নায় নয়, ভেষজ এই পাতায় রয়েছে স্বাস্থ্যকর বেশ কয়েকটি গুণ। এ ছাড়া রূপচর্চার ক্ষেত্রেও তেজপাতা খুব গুরুত্বপূর্ণ।

চলুন তাহলে জেনে নেওয়া যাক রূপচর্চার ক্ষেত্রে কী কী কাজে আসতে পারে তেজপাতা।

১. শুকনো তেজপাতার গুড়ার সঙ্গে টক দই মিশিয়ে নিন। মাথায় খুশকি থাকলে এই প্যাক নিয়মিত লাগান। পরে শ্যাম্পু করে নিন। মাথায় খুশকি কমে যাবে।

২. এক বাটি পানি নিয়ে তার মধ্যে কয়েকটি তেজপাতা ফোটান। ১০ মিনিট ফুটিয়ে নিয়ে পানি ছেঁকে নিন। সেই পানি দিয়ে নিয়মিত মুখ ধুয়ে নিন। এতে মুখের ব্রণ দূর হয়।

৩. দাঁতে হলুদভাব দূর করে তেজপাতা। পেস্টের সঙ্গে তেজপাতা বাটা মিশিয়ে তা দিয়ে দাঁত মাজুন। দেখবেন কয়েকদিনের দিনের মধ্যে দাঁত হয়ে উঠবে ঝকঝকে সাদা।

৪. পানিতে দিয়ে তেজপাতা সিদ্ধ করুন। শ্যাম্পু করার পর সেই পানি দিয়ে চুল ধুয়ে নিন। এই মিশ্রণটি চুলের কন্ডিশনার হিসেবে কাজ করে।

৫. বাটা তেজপাতার সঙ্গে টক দই মিশিয়ে হাতে ও ত্বকে লাগালে কালো ছোপ দূর হয়।

বরগুনার আলো
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর