মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির ভুয়া সনদসহ আটক ৬

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালিয়ে ২৫ হাজার ভুয়া সনদ জব্দসহ ছয় জনকে আটক করেছে র‌্যাব-২ সদস্যরা। তারা জাল জন্মসনদ তৈরি করে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহায়তা করে আসছিল।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকালে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চক্রটির ছয় জনকে আটক করেছে র‌্যাব।

আটকরা হলো- সাইফুল করিম, আজিম, ফজলুল করিম, মাইনুদ্দিন, জাহাঙ্গীর ও মামুন। এসময় তাদের কাছ থেকে ভুয়া জন্ম নিবন্ধনের সিল, সনদের হার্ড কপি ও সফট কপির হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-২ এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, গ্রেফতার হওয়ারা বিভিন্ন ইউনিয়ন পরিষদ, সিটি কর্পোরেশন ও জেলা পরিষদসহ বিভিন্ন উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের যোগসাজশে জন্ম নিবন্ধন সার্টিফিকেট তৈরি করে সরবরাহ করতো। এদের হার্ডডিস্ক চেক করে আমরা ২৫ হাজারের মতো ভুয়া সনদ পেয়েছি। অনেক হার্ড কপিও পেয়েছি। তারা এসব জাল সনদ দিয়ে রোহিঙ্গাদেরকেও পাসপোর্ট তৈরিতে সহায়তা করতো বলে প্রাথমিকভাবে জানা গেছে বলে জানায় র‌্যাব-২ এর এ কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর