বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল কাল থেকে শুরু এইচএসসির ফরম পূরণ টস জিতে ব্যাটিং নিয়েছে কুমিল্লা বিধ্বংসী ইমরুলে সিলেটকে হারিয়ে শুভসূচনা চট্টগ্রামের আদালতের কাজে সরকার হস্তক্ষেপ করে না: স্বরাষ্ট্রমন্ত্রী সান্ধ্যকালীন কোর্স বন্ধে ইউজিসির নির্দেশ মাশরুম খাওয়া কি হালাল? সংখ্যালঘু নির্যাতন নিয়ে ভারতের অভিযোগ সঠিক নয়: মোমেন রাখাইনে সেনা অভিযান মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়: সু চি রোহিঙ্গা নির্যাতন: মিয়ানমার সেনাদের জবাবদিহি করতে হবে আওয়ামী লীগে দূষিত রক্ত রাখা হবে না: সেতুমন্ত্রী
২৭

রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে: শেখ হাসিনা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুপাক্ষিক আলোচনায় সমাধানে এগিয়ে আসতে হবে বিশ্ব সম্প্রদায়কে।

সোমবার (২ ডিসেম্বর) স্পেনে জলবায়ু সম্মেলন কপ টোয়েন্টি ফাইভের এক আলোচনায় এ কথা বলেন তিনি। এ সময়, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপগুলো তুলে ধরেন শেখ হাসিনা।

বিশ্ব জলবায়ু সম্মেলনের ২৫তম আসরে যোগ দিতে এখন স্পেনের রাজধানী মাদ্রিদে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার স্থানীয় সময় সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনীকেন্দ্র ফিরিয়া দ্য মাদ্রিদে জলবায়ু সম্মেলনের উদ্বোধনী পর্বে রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে, সম্মেলনের এক ওয়ার্কিং সেশনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসসহ বিশিষ্ট জনদের পাশাপাশি বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিদ্যমান ঝুঁকির পাশাপাশি মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের পরিবেশের জন্য বড় হুমকি।

এ ঝুঁকি প্রশমন না করতে পারলে পরবর্তী প্রজন্মের কাছে সারা বিশ্বের দায় থাকবে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। এছাড়াও, জলবায়ু সংকট সমাধানে বহুপাক্ষিক ঐকমত্য গড়ে উঠবে বলেও প্রত্যাশা জানান শেখ হাসিনার।

এই বিভাগের আরো খবর