সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু
৯০

রোহিঙ্গা ইস্যুতে ভোল পাল্টাচ্ছে বিএনপি!

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

 ২০১৭ সালের আগস্টের দিকে যখন মিয়ানমার থেকে রোহিঙ্গারা দল বেধে বাংলাদেশে আসতে শুরু করে তখন তাদের বাংলাদেশে আশ্রয় দিতে সরকারকে অনুরোধ জানায় বিএনপি। পাশাপাশি সরকারের সঙ্গে জোট বদ্ধ হয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করারও ওয়াদা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কিন্তু বর্তমানে বিএনপির সুরে কিছুটা পরিবর্তন এসেছে। ইতোমধ্যে সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত দুই বছরে কি করলেন? কোথায় গেলেন? একবারও কি রোহিঙ্গা সমস্যা সমাধানে চীন, ভারতে গেছেন? জাতিসংঘে গিয়ে কোনো চেষ্টা করেছেন? আমরা তো সেটা দেখিনি!

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুলের এমন দাবিগুলোকে অবান্তর আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুব আলম হানিফ বলেন, মির্জা ফখরুলের কথা শুনে মনে হয় তারা ক্ষমতায় জোর করে এলে বাংলাদেশকে সুইজারল্যান্ড বানিয়ে দিতো। অথচ তারাই ছিলো দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন। যার কারণে দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছিলো। আমরা যথা সম্ভব চেষ্টা করছি রোহিঙ্গা সমস্যার সমাধান করার। আমরা বিএনপির মতো স্রোতে গা ভাসিয়ে দেই না। বিষয়টিকে পর্যবেক্ষণ করে একটি সুন্দর সমাধান করতে চায় সরকার।

তিনি আরো বলেন, ভুলে গেলে চলবে না যে বিএনপি আজ রোহিঙ্গাদের বের করে দিতে চাইছে, সেই বিএনপি কিন্তু রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে টেকনাফের উখিয়ায়ও অবস্থান করেছিলো। তবে কি সেটা লোক দেখানো ছিলো? দলটির এমন আচরণ বুঝিয়ে দেয়, তারা গিরগিটির মতো রং বদলাতে পারে। ঠিক তাদের নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের মতো।

উল্লেখ্য, জাগো দল দিয়ে রাজনীতিতে পা রাখা মওদুদ আহমেদ, সুযোগ বুঝে ক্ষমতার লোভে এরশাদের দল জাতীয় পার্টিতে যোগ দেন। এরপর এরশাদের পতন নিশ্চিত জেনেই সুবিধা বাড়িয়ে নিতে বিএনপিতে যোগদান করেন বর্ণচোরা এই নেতা। বর্তমানে বিএনপির রাজনীতি দেশের হাওয়া বুঝে পরিবর্তন হওয়ায় অনেকেই বিএনপির কঠোর সমালোচনা করছেন।

এই বিভাগের আরো খবর