সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে ১৩ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী যাদের আন্দোলনে স্বাধীনতা, সেই দল ক্ষমতায় থাকলে উন্নয়ন হয় দেশে এসেছে ড্রিমলাইনার ‘রাজহংস’ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিএমপি’র নবনিযুক্ত কমিশনারের শ্রদ্ধা কাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী
৪১

রোহিঙ্গা ইস্যুতে ভোল পাল্টাচ্ছে বিএনপি!

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

 ২০১৭ সালের আগস্টের দিকে যখন মিয়ানমার থেকে রোহিঙ্গারা দল বেধে বাংলাদেশে আসতে শুরু করে তখন তাদের বাংলাদেশে আশ্রয় দিতে সরকারকে অনুরোধ জানায় বিএনপি। পাশাপাশি সরকারের সঙ্গে জোট বদ্ধ হয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করারও ওয়াদা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কিন্তু বর্তমানে বিএনপির সুরে কিছুটা পরিবর্তন এসেছে। ইতোমধ্যে সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত দুই বছরে কি করলেন? কোথায় গেলেন? একবারও কি রোহিঙ্গা সমস্যা সমাধানে চীন, ভারতে গেছেন? জাতিসংঘে গিয়ে কোনো চেষ্টা করেছেন? আমরা তো সেটা দেখিনি!

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুলের এমন দাবিগুলোকে অবান্তর আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুব আলম হানিফ বলেন, মির্জা ফখরুলের কথা শুনে মনে হয় তারা ক্ষমতায় জোর করে এলে বাংলাদেশকে সুইজারল্যান্ড বানিয়ে দিতো। অথচ তারাই ছিলো দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন। যার কারণে দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছিলো। আমরা যথা সম্ভব চেষ্টা করছি রোহিঙ্গা সমস্যার সমাধান করার। আমরা বিএনপির মতো স্রোতে গা ভাসিয়ে দেই না। বিষয়টিকে পর্যবেক্ষণ করে একটি সুন্দর সমাধান করতে চায় সরকার।

তিনি আরো বলেন, ভুলে গেলে চলবে না যে বিএনপি আজ রোহিঙ্গাদের বের করে দিতে চাইছে, সেই বিএনপি কিন্তু রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে টেকনাফের উখিয়ায়ও অবস্থান করেছিলো। তবে কি সেটা লোক দেখানো ছিলো? দলটির এমন আচরণ বুঝিয়ে দেয়, তারা গিরগিটির মতো রং বদলাতে পারে। ঠিক তাদের নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের মতো।

উল্লেখ্য, জাগো দল দিয়ে রাজনীতিতে পা রাখা মওদুদ আহমেদ, সুযোগ বুঝে ক্ষমতার লোভে এরশাদের দল জাতীয় পার্টিতে যোগ দেন। এরপর এরশাদের পতন নিশ্চিত জেনেই সুবিধা বাড়িয়ে নিতে বিএনপিতে যোগদান করেন বর্ণচোরা এই নেতা। বর্তমানে বিএনপির রাজনীতি দেশের হাওয়া বুঝে পরিবর্তন হওয়ায় অনেকেই বিএনপির কঠোর সমালোচনা করছেন।

এই বিভাগের আরো খবর