সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
৯৩

রোহিঙ্গা প্রত্যাবাসনে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে: দীপু মনি

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে যা কিছু করা দরকার তা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার করে যাচ্ছে এবং পররাষ্টমন্ত্রণালয় সব ধরনের উদ্যোগ নিয়েছে। এখন আমাদের প্রয়োজন সবার সম্মিলিত উদ্যোগ। 

আমরা বিশ্বের সব দেশের সঙ্গে যোগাযোগ রক্ষা করছি, সবার চেষ্টায় মিয়ানমারকে তাদের মত বদলাতে হবে। রোহিঙ্গা প্রত্যাবাসনের ক্ষেত্রে কিছু কিছু প্রতিষ্ঠান আছে যারা বিভ্রান্তি ছড়িয়ে রোহিঙ্গাদের নিজ বাসভূমে ফেরত যেতে কিছুটা নিরুৎসাহিত করছে এ রকম খবরও আমাদের কাছে আসছে। সব বিষয় বিবেচনায় নিয়ে সরকার যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে সহসাই আমরা সফল হতে পারব বলে আশা করছি।

শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর শহরের পুরান বাজার হরিসভা মেঘনার ভাঙন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, চাঁদপুরে মেঘনার ভাঙন প্রতিরোধে ২০০৮ সালের নির্বাচনে আমরা অঙ্গীকার করেছিলাম, ২৯ কিলোমিটার বাঁধ দিয়ে সেই ওয়াদা রক্ষা করেছি। কিন্তু প্রতিবছর বর্ষা মৌসুমে প্রচণ্ড ঘূর্ণায়নের কারণে শহর রক্ষাবাঁধে ভাঙন দেখা দেয়। আমরা এটিকে স্থায়ী রক্ষাবাঁধ দেওয়ার জন্য উদ্যোগ নিয়েছি।

তাৎক্ষণিকভাবে পুরান বাজার হরিসভা এলাকায় ভাঙন প্রতিরোধে ১৩৪ মিটার র্দৈঘ্য এবং ৭০ ফুট প্রস্থে ২৯ হাজার বালু ভর্তি জিইও ব্যাগ ফেলা হয়েছে এবং আরও ১ হাজার ব্যাগ ফেলা হবে। এই কাজে জরুরি ভিত্তিতে ১ কোটি ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে।

পরে তিনি হরিসভা মন্দিরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এ সময় তার সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হানসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর