সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্য্যের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে ইইউ-বাংলাদেশ সভা আজ সৌদিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের স্বজনদের যোগাযোগের আহ্বান কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি
২১৫

লটারিতে মূল্যবান পুরস্কারের নামে প্রতারণা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

দেশের বিভিন্ন স্থানে টেলিফোনে কল করে লটারিতে গাড়ি বা মূল্যবান পুরস্কার জেতার খবর দিয়ে গ্রাহকদের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে একাধিক চক্র। এই ধরনের লটারি জেতার মিথ্যা প্রলোভনে বিভ্রান্ত না হয়ে এ সব চক্রের হাত থেকে সাবধান থাকতে সতর্ক করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

গতকাল সোমবার বিটিসিএলের জনসংযোগ শাখার জেনারেল ম্যানেজার মীর মোহাম্মদ মোরশেদ এই তথ্য জানিয়েছেন।

বিটিসিএল কর্মকর্তারা বলেন, সম্প্রতি চট্টগ্রামসহ কয়েকটি এলাকায় বিটিসিএলের টেলিফোনে কল করে লটারিতে গাড়ি অথবা অন্য কোনও মূল্যবান পুরস্কার জিতেছেন বলে আমাদের গ্রাহকদের বিভ্রান্ত করা হচ্ছে। এক বা একাধিক চক্র টাকা হাতিয়ে নেওয়ারও চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। ফোনে কল করে বলে, আপনি বিটিসিএলের লটারিতে গাড়ি পুরস্কার পেয়েছেন। টাকা বিকাশের মাধ্যমে এই নম্বরে পাঠিয়ে দেন। এই ধরনের ফোন বহু গ্রাহককে করা হয়েছে। তার মধ্যে সচেতন দুই একজন গ্রাহক বিষয়টি নিয়ে বিটিসিএল অফিসে যোগযোগ করলে তারা বিষয়টি মিথ্যা বলে জানান। এরপর বিটিসিএল কর্তৃপক্ষ গ্রাহকদের এই ধরনের বিভান্তিকর প্রলোভন এড়িয়ে যাওয়ার জন্য অনুরোধ করছেন।