• বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৫ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২
১১২

লন্ডন যেতে চান বেগম জিয়া, তারেক নীরব-অসন্তুষ্ট জোবায়দা!

বরগুনার আলো

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

দুর্নীতি মামলায় দেড় বছরের অধিক সাজা পেয়ে সাময়িক মুক্তি পাওয়া বেগম জিয়ার উন্নত চিকিৎসার নামে বিদেশযাত্রা নিয়ে নতুন আলোচনা শুরু হয়েছে বিএনপিতে। দেশে সুচিকিৎসার ব্যবস্থা থাকলেও বিদেশ গিয়ে উন্নত চিকিৎসা নিতে চান বেগম জিয়া, এমনটাই দাবি তার পরিবারের। কিন্তু তারেক রহমানের পরিবারের নানা অজুহাত ও অনীহার কারণে বেগম জিয়ার যুক্তরাজ্যযাত্রা অনিশ্চয়তার মুখে পড়েছে বলে জানা গেছে।

একাধিক গোপন সূত্রে জানা গেছে, বেগম জিয়ার বিদেশযাত্রায় বাধা হয়ে দাঁড়ানোর চেষ্টা করছেন তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান। তিনি চান বেগম জিয়া যেন দেশে থেকেই চিকিৎসা নেন। এতে লাভবান হবে বেগম জিয়া ও বিএনপি। বেগম জিয়া দেশ ছাড়লে রাজনীতিতে বিএনপি আরো দুর্বল হয়ে পড়বে। তাই স্বামী তারেক রহমানের মাধ্যমে বেগম জিয়াকে বিদেশযাত্রায় নিরুৎসাহিত করার চেষ্টা চালাচ্ছেন জোবায়দা। এছাড়া জোবায়দার মতে, বেগম জিয়ার সঠিক নেতৃত্বের অভাবে পথভ্রষ্ট হতে পারে বিএনপি। অভিভাবকহীন হয়ে পড়বে আর এই সুযোগে দল ভাঙার চেষ্টা করবে নানা মহল। তাই দেশে থেকে চিকিৎসা নেয়াটাই বেগম জিয়ার জন্য ভালো হবে বলে বলে তারেককে বুঝিয়েছেন জোবায়দা। তবে বেগম জিয়াকে লন্ডনে আসতে না দিতে জোবায়দার অন্য কারণ রয়েছে বলেও জানা গেছে।

লন্ডনে জোবায়দা রহমানের ঘনিষ্ঠসূত্রে জানা গেছে, বেগম জিয়ার সাথে জোবায়দা রহমানের সম্পর্ক ভালো নয়। জোবায়দার চোখে, বেগম জিয়া ভালো শাশুড়ি হতে পারেননি। তিনি সব সময় পুত্রবধূদের চাপে রাখেন। সম্পদের ভাগও দিতে চান না কাউকে। এছাড়া অসুস্থ হওয়ার কারণে বেগম জিয়ার দেশেই বেগম জিয়া তার পরিবারের সদস্যদের সাথে দুর্ব্যবহার করছেন। তাই লন্ডনের নিজ বাসায় এনে সেবার নামে বেগম জিয়ার দুর্ব্যবহার ও মানসিক নির্যাতন সইতে চাইছেন না জোবায়দা। কন্যারা বড় হয়েছে, তাদের সামনে অপমান করলে নিজের আত্মসম্মান বলে কিছু থাকবে না জোবায়দার। তাই নিজে না পারলেও তারেক রহমানের মাধ্যমে বেগম জিয়ার বিদেশযাত্রা ঠেকানোর চেষ্টা করছেন জোবায়দা। কিন্তু শেষ পর্যন্ত তারেক রহমান তার কথা মানবেন কিনা সেটি নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

বরগুনার আলো
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর