• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
১১৯

লবণ কিনে ক্রেতা পেলেন জরিমানার ভাগ!

বরগুনার আলো

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

লবণের মোড়কে মুদ্রিত ছিল সর্বোচ্চ খুচরা মূল্য ৩৫ টাকা। কিন্তু গুজবকে পুঁজি করে সেই লবণ এক দোকানি বিক্রি করে ৫০ টাকা, অপর দোকানি ৬০ টাকা। এরপর দুই ক্রেতা রশিদ, প্রমাণাদিসহ অভিযোগ দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে। দুই দোকানিকে জরিমানা করা হয় মোট ৩০ হাজার টাকা।

এখানেই শেষ নয়। আইন অনুযায়ী অভিযোগকারী দুই ভোক্তা পেয়েছেন জরিমানার ২৫ শতাংশ ভাগ। একজন পেয়েছেন আড়াই হাজার টাকা, অপরজন ৫ হাজার টাকা।

বুধবার (২০ নভেম্বর) নগরের সুগন্ধা আবাসিক এবং পাঁচলাইশের খতিবের হাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ‌পি‌বিএন-৯ এর সহযোগিতায় অধিদফতরের উপপ‌রিচালক শা‌হিদা ফা‌তেমা চৌধুরী, সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিকাশ চন্দ্র দাস ও মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, রু‌বেল আহ‌মেদ নামের একজন ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষিতে সুগন্ধা আবা‌সিক এলাকার সুগন্ধা জেনা‌রেল স্টোর‌কে বে‌শি দা‌মে লবণ বিক্রয় করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী‌কে তাৎক্ষ‌ণিকভা‌বে আড়াই হাজার টাকা দেওয়া হয়। একই প্র‌তিষ্ঠানকে নি‌ষিদ্ধ এনা‌র্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর পণ্যগুলো ধ্বংস করা হয়।

তু‌হিন নামের আরেক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে বেশি দামে লবণ বিক্রির অপরাধে পাঁচলাইশ থানাধীন খতিবের হাট এলাকার হাজি জেনারেল স্টোরকে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। অ‌ভি‌যোগকারী‌কে তাৎক্ষ‌ণিক ৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর