রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৪৫

লিচকে উপহাস করে সমর্থকদের দুয়ো শুনলেন স্মিথ

বরগুনার আলো

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

 


হেডেংলি টেস্টে বীরোচিত ক্রিকেট খেলায় ইংল্যান্ডের জাতীয় হিরো বনে গিয়েছিলেন জ্যাক লিচ। ইংলিশদের সবকটি গণমাধ্যমে তার বন্দনা শুরু হয়। তবে ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্ট হারের পর এই লিচকেই উপহাস করে বসলেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। কিন্তু তারকা এই ব্যাটসম্যানের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইংলিশ সমর্থকরা।

চলমান অ্যাশেজে অসাধারণ খেলা স্মিথ চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও ৮২ রান করেন। তার এমন পারফরম্যান্সেই অজিরা সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে ট্রফিটা নিজেদের করে নেয়। পঞ্চম ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও সিরিজ ২-২ ব্যবধানে শেষ হবে। ফলে আগের অ্যাশেজ জেতা অস্ট্রেলিয়ার কাছেই ট্রফিটা থাকবে।

এদিকে হেডেংলিতে প্রায় হেরে যাওয়া টেস্টেই বেন স্টোকস ও লিচের কল্যাণে জয় পায় ইংল্যান্ড। শেষ উইকেট জুটিতে স্টোকসের সঙ্গে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন লিচ। চোখে চশমা পরা লিচ মাত্র এক রানের অবদান রাখলেও খেলন বেশ দৃঢ়তার সঙ্গেই। আর ব্যাটিংয়ে সময় কিছুক্ষণ পর পর তাকে চশমা মুছতে দেখা যায়। পরে ম্যাচ শেষে তার এই চশমা নিয়ে উচ্ছাস প্রকাশ করে কত কি লেখা হয়।

এদিকে ওল্ড ট্রাফোর্ড টেস্টের পর স্মিথকে একটি চশমা পরে উদযাপন করতে দেখা গেছে। যেখানে এমন চশমা অবস্থায় তাকে পূর্বে কখনো দেখা যায়নি। ফলে এটা প্রায় নিশ্চিত যে লিচকে উপহাস করতেই তিনি এমনটা করেছেন। তবে তার এই উদযাপন মেনে নিতে পারেননি ইংলিশ সমর্থকরা।

মার্ক জর্ডান নামে একজন টুইটারে লিখেছেন, দুঃখের বিষয়, তুমি এখনও ভদ্রতা শেখনি। কেপটাউট টেস্টে বল টেম্পারিং কাণ্ড নিয়ে স্মিথের নিষিদ্ধ হওয়া মনে করিয়ে জোনাথ মেরিক লিখেন, স্মিথের খারাপ সেই সময়টির জন্য আমরা সবাই অনুতপ্ত ছিলাম, আমরা তাকে দুয়োও দেইনি। আজ সে চশমা পরে উদযাপন করে জ্যাক লিচকে উপহাস করলো। এই লোকটি দলের একজন প্রতারক।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর