• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর
১১৭

লিটনের সেঞ্চুরির পর বৃষ্টির হানা

বরগুনার আলো

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

সিলেটে বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। এই সিরিজে এটি তার ২য় সেঞ্চুরি আর ক্যরিয়ারের ৩য় সেঞ্চুরি। ১১২ বলে ১৩ বাউন্ডরির মারে এ সেঞ্চুরি হাঁকালেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ৩৩.২ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ১৮০ রান করেছে টাইগাররা। তবে বৃষ্টির  কারণে খেলা স্থগিত রয়েছে। ৮৪ বলে ৭৯ রান করে তামিম ইকবাল এবং লিটন দাস ১১৬ বলে ১০২ রান করে অপরাজিত আছেন।

আজকের ম্যাচটি জিততে পারলে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতবে বাংলাদেশ।

এর আগের দুই ম্যাচে টাইগাররা নিজেদের রেকর্ড ভাঙা স্কোর করেছিল। প্রথম ম্যাচে ৩২১ ও পরের ম্যাচে ৩২২। প্রথম ম্যাচে ১৬৯ রানের বড় জয় পেলেও পরের ম্যাচে ভালোভাবেই প্রতিরোধ গড়েছিল সফরকারীরা। ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান করে অতিথিরা। ফলে এদিন ৪ রানের জয় পায় বাংলাদেশ।

এদিকে বাংলাদেশ ওয়ানডে দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অধিনায়ক হিসেবে আজকের ম্যাচটি শেষ ম্যাচ। বৃহস্পতিবার এব সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে একাদশ : তিনাশি কামুনহুকামুই, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ওয়েসলে মাধেভের, সিকান্দার রাজা, চার্লটন টিশুমা, টিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড তিরিপানো ও চার্ল মুম্বা।

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর