• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৬৫

শত বাধা উপেক্ষা করে পরীক্ষা দিচ্ছেন মাছুম

বরগুনার আলো

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

 


শত বাধা উপেক্ষা করে জেএসসি পরীক্ষা দিচ্ছেন শারীরিক প্রতিবন্ধী মো. মাছুম খান।
মাছুম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের  ছাত্র। বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন তিনি । 

সে দেবগ্রাম এলাকার শরীরিক প্রতিবন্ধী মো. মজিবুর রহমান ও শারমিন আক্তারের দ্বিতীয় ছেলে। 

মাছুম বলেন, আমি পড়াশুনা করে নিজের পায়ে দাঁড়াতে চাই। আমি কারো বোঝা হতে চাই না। এ জন্য আমি সবার কাছে দোয়া চাই। 

তার বাবা  মো. মুজিবুর রহমান বলেন, মাছুম ছোট বেলা থেকেই পড়াশুনার প্রতি তার যথেষ্ট আগ্রহ রয়েছে। প্রতিবন্ধী হয়ে ও আমরা কোনো সরকারি সুযোগ সুবিধা পাচ্ছি না। আমি  একজন   ক্ষুদ্র ব্যবসায়ী।  পৈতৃক সম্পত্তি বলতে দেড় শতক জায়গা ছাড়া কিছুই নেই। ঋণের উপর ক্ষুদ্র ব্যবসা করে দিনাতিপাত করছি। পড়াশুনার খরচ জোগাতে খুবই কষ্ট হচ্ছে। 

মা শারমিন আক্তার বলেন, অভাব অনটনের সংসার তাই ছেলেকে কোনো প্রাইভেট পড়াতে পারিনি। নিজের চেষ্টায় সে পড়াশুনা করছে। 

দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক শেখ মো. মাহফুজুর রহমান বলনে, মাছুম ভালো ছাত্র। নিয়মিত  স্কুলে আসতো সে। পড়াশুনায় যাতে কোনো প্রকার সমস্যা না হয় সব শিক্ষকরা তার প্রতি খেয়াল রাখত।

বরগুনার আলো
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর