• শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

শাহ আমানতে স্বর্ণের বড় চালান আটক

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সিটের নিচ থেকে সোনার বড় চালান আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানবন্দর কাস্টমস ও এনএসআই টিম যৌথভাবে চালানটি আটক করে।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটে করে সোনার বার নিয়ে আসা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে আমরা আগে থেকে সর্তক অবস্থায় ছিলাম। সকাল ৮টা ২০ মিনিটে ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পর আমরা তাতে তল্লাশি চালাই। এসময় বিমানের সিটের নিচে একটি ব্যাগ পাওয়া যায়। পরে প্লাস্টিকে মোড়ানো অবস্থায় ১৬০টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার সোনার বারের আনুমানিক মূল্য ১০ কোটি ৪০ লাখ টাকা।

তিনি আরও বলেন, কে বা কারা সোনার বারগুলো নিয়ে এসেছে এটি নিশ্চিত হওয়া যায়নি। কাস্টমস কর্মকর্তারা সর্তক অবস্থায় থাকায় পাচারকারী বিমানের ভেতরে রেখে যাত্রীবেশে নেমে পড়েছে হয়তো।

বরগুনার আলো