• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার

শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণও জরুরি: এলজিআরডি মন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকার অনেক টাকা খরচ করে দেশে উন্নয়ন অবকাঠামোসমূহ নির্মাণ করছে। এগুলো যথাযথভাবে টিকিয়ে রাখতে রক্ষণাবেক্ষণ আরো বেশি প্রয়োজন রয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় অনলাইনে নোয়াখালী পৌরসভায় নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রাস্তাঘাট, ব্রিজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠানগুলো ঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না। এই কালচার অবশ্যই দূর করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সারাদেশের উন্নয়ন করার জন্য অঙ্গীকারবদ্ধ। তিনি একটি উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন। সে স্বপ্ন পূরণের জন্য একটা পথ নকশা তৈরি করেছেন।

বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী জানান, উন্নত দেশে রূপান্তরিত হতে হলে আমাদের মাথাপিছু আয়ে সাড়ে ১২ হাজারে উন্নীত করতে হবে। আর এজন্য সব মানুষের অংশগ্রহণ প্রয়োজন।

অনুষ্ঠানে নোয়াখালী পৌরসভার মেয়র শহীদউল্লা খান সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন- নোয়াখালীর ডিসি মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন প্রমুখ।

বরগুনার আলো