বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের
৫৮

শেখ মুজিবুর রহমান শুধু বঙ্গবন্ধুই নন, তিনি বিশ্ববন্ধু

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান শুধু বঙ্গবন্ধুই নন, তিনি বিশ্ববন্ধু। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদদবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে রোববার (২৫ আগস্ট) বেলা ১১টায় রেড ক্রিসেন্ট সোসাইটির মগবাজারে জাতীয় সদর দপ্তরে আয়োজিত আলোচনাসভায় উপাচার্য এ কথা বলেন। 

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর দর্শন, মুক্তিযুদ্ধের চেতনা এবং রেড ক্রিসেন্টের দর্শনের মাঝে অনেক মিল পাওয়া যায়। রেড ক্রিসেন্ট সোসাইটি ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের জন্য কাজ করে। বঙ্গবন্ধুর দর্শন এবং মুক্তিযুদ্ধের চেতনাও তা-ই ছিল।
 
বঙ্গবন্ধু প্রসঙ্গে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে আছেন, ভবিষ্যতেও থাকবেন। তিনি শুধু বঙ্গবন্ধুই নন তিনি বিশ্ববন্ধুও। জাতির পিতা শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে একটি জাতীয় প্রতিষ্ঠানে রূপান্তর করে মানবতা এবং জনগণের মাঝে সংযোগ স্থাপন করেছেন।
 
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এবং সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার বলেন, বঙ্গবন্ধু চলে গেছেন, কিন্তু আমাদের মাঝে তার আদর্শকে রেখে গেছেন। যার ওপর ভিত্তি করেই আমরা পথ চলছি। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন বলেন, আমরা গর্বিত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বঙ্গবন্ধুর হাতে গড়া একটি মানবতাবাদী প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয় নির্মাণে স্থায়ীভাবে জমিও বরাদ্দ দিয়ে গেছেন। আমরা যত বেশি মানবিক সহায়তা দিতে পারবো মানুষকে, বঙ্গবন্ধুর আত্মা তত বেশি খুশি হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান, ম্যানেজিং বোর্ডের সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, রবীন্দ্র মোহন সাহা, শেখ রইসুল আলম ময়না প্রমুখ। সভা শেষে দোয়া মাহফিল এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর