সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! বাচ্চাকে মারধর করায় থান জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত ৭০ বছরে আ’লীগ অনেক চড়াই-উতরাই পার করেছে: পলক
১৫

শেখ মুজিবুর রহমান শুধু বঙ্গবন্ধুই নন, তিনি বিশ্ববন্ধু

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান শুধু বঙ্গবন্ধুই নন, তিনি বিশ্ববন্ধু। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদদবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে রোববার (২৫ আগস্ট) বেলা ১১টায় রেড ক্রিসেন্ট সোসাইটির মগবাজারে জাতীয় সদর দপ্তরে আয়োজিত আলোচনাসভায় উপাচার্য এ কথা বলেন। 

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর দর্শন, মুক্তিযুদ্ধের চেতনা এবং রেড ক্রিসেন্টের দর্শনের মাঝে অনেক মিল পাওয়া যায়। রেড ক্রিসেন্ট সোসাইটি ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের জন্য কাজ করে। বঙ্গবন্ধুর দর্শন এবং মুক্তিযুদ্ধের চেতনাও তা-ই ছিল।
 
বঙ্গবন্ধু প্রসঙ্গে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে আছেন, ভবিষ্যতেও থাকবেন। তিনি শুধু বঙ্গবন্ধুই নন তিনি বিশ্ববন্ধুও। জাতির পিতা শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে একটি জাতীয় প্রতিষ্ঠানে রূপান্তর করে মানবতা এবং জনগণের মাঝে সংযোগ স্থাপন করেছেন।
 
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এবং সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার বলেন, বঙ্গবন্ধু চলে গেছেন, কিন্তু আমাদের মাঝে তার আদর্শকে রেখে গেছেন। যার ওপর ভিত্তি করেই আমরা পথ চলছি। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন বলেন, আমরা গর্বিত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বঙ্গবন্ধুর হাতে গড়া একটি মানবতাবাদী প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয় নির্মাণে স্থায়ীভাবে জমিও বরাদ্দ দিয়ে গেছেন। আমরা যত বেশি মানবিক সহায়তা দিতে পারবো মানুষকে, বঙ্গবন্ধুর আত্মা তত বেশি খুশি হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান, ম্যানেজিং বোর্ডের সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, রবীন্দ্র মোহন সাহা, শেখ রইসুল আলম ময়না প্রমুখ। সভা শেষে দোয়া মাহফিল এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরো খবর