সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে আমতলীতে কন্যা সন্তান হওয়ায় হত্যা,পাষন্ড বাবা গ্রেফতার পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
৩৪৯

শেখ হাসিনা অসহাদের কথা মনে রেখেছে

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮  

ঠাকুরগাঁওয়ের হরিপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিনামূল্যে দেয়া বাড়ি পেয়ে খুশি উপজেলার ছয় ইউপির ভূমিহীন শতাধিক পরিবার। প্রধানমন্ত্রী তাদের মত গরিব, দুঃখি, অসহায় মানুষের কথা মনে রাখায় তারা ভীষণ খুশি।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যার জমি আছে ঘর নাই তার নিজ জমিতে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে পরিবারগুলোকে।

ইউএনও এমজে আরিফ বেগ ও ৬নং ভাতুরিয়া ইউপি চেয়ারম্যান শাজাহান সরকার এসব বাড়ি পরিদর্শন করেন।

উপজেলার চাপাসার গুচ্ছগ্রামে বানু নামে এক নারী জানান, স্বাধীনতার ৪৭ বছর পরও শেখ হাসিনা আমাদের মত গরীব, দুঃখি, অসহায় মানুষের কথা মনে রেখেছে। আমার শেষ বয়সে হলেও আমি শেখের বেটি হাসিনার দেয়া বিনামূল্যে একটি বাড়ি পেয়ে ভীষন খুশি। আমার মনের না পাওয়া যতসব বেদনা ছিল তা মুছে গেল। আমি যতদিন বেঁচে থাকব ততোদিন নৌকায় ভোট দিব।

ইউএনও এমজে আরিফ বেগ জানান, স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে এই পরিবারগুলোর তালিকা সংগ্রহ করে যাচাই বাছাইয়ের মাধ্যমে সরকারের দেয়া পরিপত্র অনুয়ায়ী প্রকৃত দুস্থদের বাড়ি ও স্যানিটেসন নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রতিটি বাড়ির জন্য ১ লাখ টাকা বরাদ্দ রয়েছে কাজ প্রায় শেষের দিক।

হরিপুর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মংলা জানান, প্রধানমন্ত্রীর দেয়া বিনামূল্যে বাড়ি পেয়ে প্রকৃত গরীব, দুঃখি ও অসহায় পরিবার গুলো খুশি হয়েছে। এ ধরনের বাড়ি পাওয়ার মত গ্রামে অনেক পরিবার রয়েছে। সরকার যেন পরবর্তীতে আবারো নতুন ভাবে বরাদ্দ বাড়ায় গৃহ নির্মাণের ব্যবস্থা গ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর