রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী
৩৫

শেখ হাসিনা জনগণের স্বার্থ দেখেন-রুশ বিজ্ঞানী

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

 


 বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের স্বার্থ দেখেন। তিনি দারিদ্র্য ও উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করে চলেছেন বলে মন্তব্য করেছেন রুশ বিজ্ঞান একডেমির ইনস্টিটিউট অব ওরিয়েন্টাল স্টাডিজের বৈজ্ঞানিক পরিচালক অধ্যাপক ভিতালি ভি নাওমকিন।

রোববার (২০ অক্টোবর) রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত মিট দ্য প্রেসে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক ভিতালি ভি নাওমকিনের ঢাকা সফর উপলক্ষে এ মিট দ্য প্রেসের আয়োজন করে বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতি। 

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ভিতালি বলেন, আমার দৃষ্টিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় জনগণের স্বার্থ দেখেন।

তিনি বলেন, বাংলাদেশ ও রাশিয়ায় উগ্রবাদের ঝুঁকি রয়েছে। দু’দেশের সামনে উগ্রবাদ ঝুঁকি মোকাবিলা বিরাট চ্যালেঞ্জ। বাংলাদেশের প্রধানমন্ত্রী এ উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করে চলেছেন।

ভিতালি বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে রাশিয়া পাশে ছিল। এখনো রাশিয়া বাংলাদেশের পাশে রয়েছে।

অধ্যাপক ভিতালি নাওমকিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী রুশ ভাষায় অনুবাদ করেছেন। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি দীর্ঘ সাক্ষাৎকারের বই রুশ, ইংরেজি, বাংলা ও আরবি ভাষায় প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজেন্ডার আই ইগনাতভ প্রমুখ।

এই বিভাগের আরো খবর