শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জলবায়ু আন্দোলনে গ্রেটার পাশে গোটা বিশ্ব জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি এখন কারাগারে আজ বিশ্ব শান্তি দিবস সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ কলাবাগান ক্লাব থেকে অস্ত্র-মাদক উদ্ধার, সভাপতিসহ আটক ৫ আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী আরো দুটি ক্লাব ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগের কেন্দ্রীয় কমিটির কোনো পদে নেই জি কে শামীম যুবলীগের যেই গ্রেফতার হবে তাকেই বহিষ্কার: যুবলীগ চেয়ারম্যান মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে: তথ্যমন্ত্রী ক্যাসিনোগুলো বিএনপি আমলেও ছিল, ব্যবস্থা নেয়নি: কাদের জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেষ প্রস্তুতি ম্যাচে ড্র করল বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দলের মেয়েরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশের মেয়েরা অবস্থান করছে থাইল্যান্ডে। প্রথম দুই ম্যাচে জয়ের পর শেষ প্রস্তুতি ক্যাসেটসার্ট ইউনিভার্সিটি টিমের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। আগামীকাল বৃহস্পতিবার থাইল্যান্ডের চনবুরির উদ্দেশ্যে রওয়ানা হবে দল। ১৫ তারিখ গ্রুপ 'এততে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। 

গ্রুপ 'এ'-তে থাইল্যান্ড ছাড়াও বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া ও জাপান। শক্তিশালী প্রতিপক্ষদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের ফল নিয়ে সন্তুষ্টি জানিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রাব্বানি ছোটন।

থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচে চনবুরি অনুর্ধ্ব-১৭ একাডেমি দলের বিপক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দল জিতেছিল ১-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও পরে মুগথং অনুর্ধ্ব-১৭ এর বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে বাংলাদেশের মেয়েরা। 

এই নিয়ে তৃতীয়বারের মতো এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়শিপ খেলছে বাংলাদেশ। আগেরবারও বাংলাদেশের গ্রুপসঙ্গী ছিল অস্ট্রেলিয়া ও জাপান। তিনবারের চ্যাম্পিয়ন জাপানের কাছে ৫-০ গোলে হারলেও সেবার অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে ৩-২ ব্যবধানের হারে বাংলাদেশ। গ্রুপের অন্য ম্যাচে উত্তর কোরিয়ার কাছে ৯-০ গোলে উড়ে গিয়েছিল শামসুন্নাহাররা। সেই উত্তর কোরিয়াই পরে হয়েছিল এশিয়ার সেরা। 

বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৮ সেপ্টেম্বর জাপানের বিপক্ষে। ও গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ খেলবে দুইদিন পর। এই টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট অংশ নেবে ফিফা ২০২০ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে। 

এই বিভাগের আরো খবর