রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৪৫

সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানকে বেসিস সদস্য হতে হবে

বরগুনার আলো

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  


 সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ নিশ্চিতকরণ বিষয়ক বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ বাণিজ্য সংগঠনের পরিচালকের কার্যালয় থেকে সম্প্রতি পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১-এর ১৩ ধারার বিধানমতে এখন থেকে সফটওয়্যারখাতের সব ব্যবসা প্রতিষ্ঠানকে আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ গ্রহণ করতে হবে। সফটওয়্যার প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ আছে কি-না তা এখন থেকে সবক্ষেত্রে যাচাই করা হবে।

‘অতএব, ইসুকৃত পরিপত্র অনুযায়ী সফটওয়্যারখাতে ব্যবসা পরিচালনা করতে হলে বাধ্যতামূলকভাবে ব্যবসা প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ থাকা লাগবে এবং সরকারি, বেসরকারি বিভিন্ন ক্ষেত্রে বেসিস’র সদস্যপদ রয়েছে কিনা সেটি যাচাই করা হবে।’

এ প্রসঙ্গে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এক বিবৃতিতে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে বেসিস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাত প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে এবং বাড়ছে ব্যবসা প্রতিষ্ঠানের সংখ্যা। তাই সব ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়ে একজোট হয়ে এখাতের উন্নয়নে কাজ করে যাবে বেসিস। 

‘বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ পরিচালক বাণিজ্য সংগঠনের কার্যালয় থেকে এ পরিপত্র জারির জন্য বেসিস নির্বাহী পরিষদের পক্ষে আমি সরকারকে ধন্যবাদ জানাই এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি’। 

বরগুনার আলো