রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া
৪০

সরকারকে ধন্যবাদ দিতেও বিএনপির কার্পণ্য, সমালোচনা তুঙ্গে!

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সমসাময়িক পরিস্থিতিতে তার সরকারের মহানুভবতায় বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। দুর্নীতি মামলায় দণ্ডিত ব্যক্তির মুক্তি বিষয়ে ইতিবাচক মনোভাব দেখানোয় সরকারের মহানুভবতার প্রশংসায় মেতেছে পুরো দেশ। অথচ বেগম জিয়ার মুক্তিতে সরকারের এমন প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানাচ্ছে না জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির এমন কার্পণ্যতায় সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। বিএনপির এমন অহংকারবোধ দলটিকে আরো জনবিচ্ছিন্ন করে তুলবে বলেও শঙ্কা প্রকাশ করছেন অনেকে।

জানা গেছে, খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে তার দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিদেশ না যাওয়ার শর্তে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারার ১ উপধারা মতে ৬ মাসের জন্য তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার বলে জানান আইনমন্ত্রী।

এদিকে দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্তে দেশবাসী খুশি হয়ে সরকারকে সাধুবাদ জানালোও বিএনপি কোন প্রতিক্রিয়া জানায়নি। এমনকি সাংবাদিকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে নেত্রীর মুক্তির বিষয়ে সরকারের উদ্যোগে খুশি কিনা জানতে চাইলে তিনি সরাসরি কোন উত্তর দেননি। তিনি বিষয়টিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলোচনা সাপেক্ষে প্রতিক্রিয়া ব্যক্ত করার কথা জানিয়েছেন। মির্জা ফখরুল কোনভাবেই সরকারের মহানুভবতাকে মেনে নিতে রাজি হননি। বরং সরকারের এমন উদ্যোগকেও তিনি বাঁকা চোখে দেখছেন যা তার মন্তব্যে প্রতীয়মান হয়েছে।

মির্জা ফখরুলের এমন কৌশলী অবস্থানকে অকৃতজ্ঞতা বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্নীতি মামলায় দণ্ডিত নেত্রীর মুক্তিতে সরকারের পদক্ষেপকে ধন্যবাদ না দেয়া বিএনপির প্রবঞ্চনাপূর্ণ রাজনীতির উদাহরণ বলেও সমালোচনা করছেন অনেকেই। পাশাপাশি এমন অহংবোধ বিএনপির ভবিষ্যৎ রাজনীতির জন্য ক্ষতিকারক হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিজ্ঞজনরা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর