• সোমবার   ১৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৪ ১৪২৭

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩ প্রয়োজনের বেশি কোন পয়সা এখন খরচ করা চলবে না: প্রধানমন্ত্রী

সরকারকে ধন্যবাদ দিতেও বিএনপির কার্পণ্য, সমালোচনা তুঙ্গে!

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সমসাময়িক পরিস্থিতিতে তার সরকারের মহানুভবতায় বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। দুর্নীতি মামলায় দণ্ডিত ব্যক্তির মুক্তি বিষয়ে ইতিবাচক মনোভাব দেখানোয় সরকারের মহানুভবতার প্রশংসায় মেতেছে পুরো দেশ। অথচ বেগম জিয়ার মুক্তিতে সরকারের এমন প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানাচ্ছে না জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির এমন কার্পণ্যতায় সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। বিএনপির এমন অহংকারবোধ দলটিকে আরো জনবিচ্ছিন্ন করে তুলবে বলেও শঙ্কা প্রকাশ করছেন অনেকে।

জানা গেছে, খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে তার দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিদেশ না যাওয়ার শর্তে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারার ১ উপধারা মতে ৬ মাসের জন্য তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার বলে জানান আইনমন্ত্রী।

এদিকে দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্তে দেশবাসী খুশি হয়ে সরকারকে সাধুবাদ জানালোও বিএনপি কোন প্রতিক্রিয়া জানায়নি। এমনকি সাংবাদিকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে নেত্রীর মুক্তির বিষয়ে সরকারের উদ্যোগে খুশি কিনা জানতে চাইলে তিনি সরাসরি কোন উত্তর দেননি। তিনি বিষয়টিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলোচনা সাপেক্ষে প্রতিক্রিয়া ব্যক্ত করার কথা জানিয়েছেন। মির্জা ফখরুল কোনভাবেই সরকারের মহানুভবতাকে মেনে নিতে রাজি হননি। বরং সরকারের এমন উদ্যোগকেও তিনি বাঁকা চোখে দেখছেন যা তার মন্তব্যে প্রতীয়মান হয়েছে।

মির্জা ফখরুলের এমন কৌশলী অবস্থানকে অকৃতজ্ঞতা বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্নীতি মামলায় দণ্ডিত নেত্রীর মুক্তিতে সরকারের পদক্ষেপকে ধন্যবাদ না দেয়া বিএনপির প্রবঞ্চনাপূর্ণ রাজনীতির উদাহরণ বলেও সমালোচনা করছেন অনেকেই। পাশাপাশি এমন অহংবোধ বিএনপির ভবিষ্যৎ রাজনীতির জন্য ক্ষতিকারক হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিজ্ঞজনরা।

বরগুনার আলো