• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই

সরকারকে ধন্যবাদ দিতেও বিএনপির কার্পণ্য, সমালোচনা তুঙ্গে!

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সমসাময়িক পরিস্থিতিতে তার সরকারের মহানুভবতায় বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। দুর্নীতি মামলায় দণ্ডিত ব্যক্তির মুক্তি বিষয়ে ইতিবাচক মনোভাব দেখানোয় সরকারের মহানুভবতার প্রশংসায় মেতেছে পুরো দেশ। অথচ বেগম জিয়ার মুক্তিতে সরকারের এমন প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানাচ্ছে না জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির এমন কার্পণ্যতায় সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। বিএনপির এমন অহংকারবোধ দলটিকে আরো জনবিচ্ছিন্ন করে তুলবে বলেও শঙ্কা প্রকাশ করছেন অনেকে।

জানা গেছে, খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে তার দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিদেশ না যাওয়ার শর্তে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারার ১ উপধারা মতে ৬ মাসের জন্য তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার বলে জানান আইনমন্ত্রী।

এদিকে দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্তে দেশবাসী খুশি হয়ে সরকারকে সাধুবাদ জানালোও বিএনপি কোন প্রতিক্রিয়া জানায়নি। এমনকি সাংবাদিকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে নেত্রীর মুক্তির বিষয়ে সরকারের উদ্যোগে খুশি কিনা জানতে চাইলে তিনি সরাসরি কোন উত্তর দেননি। তিনি বিষয়টিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলোচনা সাপেক্ষে প্রতিক্রিয়া ব্যক্ত করার কথা জানিয়েছেন। মির্জা ফখরুল কোনভাবেই সরকারের মহানুভবতাকে মেনে নিতে রাজি হননি। বরং সরকারের এমন উদ্যোগকেও তিনি বাঁকা চোখে দেখছেন যা তার মন্তব্যে প্রতীয়মান হয়েছে।

মির্জা ফখরুলের এমন কৌশলী অবস্থানকে অকৃতজ্ঞতা বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্নীতি মামলায় দণ্ডিত নেত্রীর মুক্তিতে সরকারের পদক্ষেপকে ধন্যবাদ না দেয়া বিএনপির প্রবঞ্চনাপূর্ণ রাজনীতির উদাহরণ বলেও সমালোচনা করছেন অনেকেই। পাশাপাশি এমন অহংবোধ বিএনপির ভবিষ্যৎ রাজনীতির জন্য ক্ষতিকারক হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিজ্ঞজনরা।

বরগুনার আলো