• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

সরকারকে ধন্যবাদ দিতেও বিএনপির কার্পণ্য, সমালোচনা তুঙ্গে!

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সমসাময়িক পরিস্থিতিতে তার সরকারের মহানুভবতায় বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। দুর্নীতি মামলায় দণ্ডিত ব্যক্তির মুক্তি বিষয়ে ইতিবাচক মনোভাব দেখানোয় সরকারের মহানুভবতার প্রশংসায় মেতেছে পুরো দেশ। অথচ বেগম জিয়ার মুক্তিতে সরকারের এমন প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানাচ্ছে না জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির এমন কার্পণ্যতায় সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। বিএনপির এমন অহংকারবোধ দলটিকে আরো জনবিচ্ছিন্ন করে তুলবে বলেও শঙ্কা প্রকাশ করছেন অনেকে।

জানা গেছে, খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে তার দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিদেশ না যাওয়ার শর্তে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধারার ১ উপধারা মতে ৬ মাসের জন্য তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার বলে জানান আইনমন্ত্রী।

এদিকে দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্তে দেশবাসী খুশি হয়ে সরকারকে সাধুবাদ জানালোও বিএনপি কোন প্রতিক্রিয়া জানায়নি। এমনকি সাংবাদিকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে নেত্রীর মুক্তির বিষয়ে সরকারের উদ্যোগে খুশি কিনা জানতে চাইলে তিনি সরাসরি কোন উত্তর দেননি। তিনি বিষয়টিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলোচনা সাপেক্ষে প্রতিক্রিয়া ব্যক্ত করার কথা জানিয়েছেন। মির্জা ফখরুল কোনভাবেই সরকারের মহানুভবতাকে মেনে নিতে রাজি হননি। বরং সরকারের এমন উদ্যোগকেও তিনি বাঁকা চোখে দেখছেন যা তার মন্তব্যে প্রতীয়মান হয়েছে।

মির্জা ফখরুলের এমন কৌশলী অবস্থানকে অকৃতজ্ঞতা বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্নীতি মামলায় দণ্ডিত নেত্রীর মুক্তিতে সরকারের পদক্ষেপকে ধন্যবাদ না দেয়া বিএনপির প্রবঞ্চনাপূর্ণ রাজনীতির উদাহরণ বলেও সমালোচনা করছেন অনেকেই। পাশাপাশি এমন অহংবোধ বিএনপির ভবিষ্যৎ রাজনীতির জন্য ক্ষতিকারক হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন রাজনৈতিক বিজ্ঞজনরা।

বরগুনার আলো