বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
২০২৪ সালে উন্নয়নশীল দেশের মর্যাদা পাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী জীবাশ্ম জ্বালানি নিজেদের উন্নয়নে ব্যবহৃত হবে: প্রধানমন্ত্রী বিডিএফে আজ উপস্থাপন অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকা-চট্টগ্রাম রুটে চলবে ইলেক্ট্রিক ট্রেন: সংসদে রেলমন্ত্রী প্রাথমিকে নতুন শিক্ষকদের যোগদান যথাসময়ে সোলেইমানি হত্যার নীল নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত এক বিদ্যালয়ে একবারই ভর্তি ফি, হচ্ছে নীতিমালা শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত একনেকে ৯ প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না সাকিবকে ওজন কমাতে বলেছেন প্রধানমন্ত্রী মুজিববর্ষে সব সরকারি কলেজে বসবে বঙ্গবন্ধুর ভাস্কর্য শিল্প-বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি ৭ দিনে মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১
১২৮

সরকারি চাকরিজীবীদের ইনক্রিমেন্ট ও বেতন কমিশন গঠনে সুখবর

বরগুনার আলো

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

প্রায় দীর্ঘ ৫ বছর হয়ে গেছে পে-স্কেল ২০১৫ জারি হয়েছে। এরই মধ্যে দ্রব্য মূল্যের উর্ধ্বমুখী চাপে নিষ্পেষিত সরকারি চাকরিজীবীরা। এরইমধ্যে সরকারি চাকরিজীবিরা পেলো তিনিটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠনের সুখবর। বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির ফেসবুক থেকে এরকম তথ্যই জানা গেছে।

সম্প্রতি বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির (৩টি বিশেষ ইনক্রিমেন্ট ও ৯ম বেতন কমিশন) আবেদনের প্রেক্ষিতে মন্ত্রীপরিষদ বিভাগ হতে উপসচিব এর স্বাক্ষরিত পত্রটি সচিব, অর্থ মন্ত্রণালয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে।

পত্রে বলা হয়েছে, সূত্র: জনাব মো: এনামুল হক, সভাপতি, বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতি, বাংলাদেশ সচিবালয়ের ২১-১১-২০১৯ তারিখের আবেদন। নম্বর: ০৪.০০.০০০০.৪১৬.৯৯.০০১.১৯.১২৩৯ ; তারিখ: ০১ ডিসেম্বর ২০১৯। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠন সংক্রান্ত বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য সংযুক্তিসহ নির্দেশক্রমে এইসঙ্গে প্রেরণ করা হলো।

বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির ফেসবুক পাতায় আরো বলা হয় যে, বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংগঠনের পক্ষ থেকে মন্ত্রণালয়ে কর্মচারীদের বেতন বৈষম্য, মহার্ঘ ভাতা প্রদান, টাইম স্কেল ও সিলেকশনগ্রেড বহাল ও নবম পে স্কেল গঠনের জন্য তাগিদপত্র প্রেরণ করা হলে অতিদ্রত এ পে স্কেল বা দাবী দাওয়াগুলো বাস্তবায়ন করা যাবে। তাই এ সংক্রান্ত সকল সংগঠনগুলোকে এ ব্যাপার এগিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর