রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক

সরকারের নানা পদক্ষেপে সারাদেশে কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

সরকারের নানা পদক্ষেপের কারণে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা বাড়ছে। এপর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৬ শতাংশ ডেঙ্গু রোগী। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রন্ত রোগীর সংখ্যা ১৬ শতাংশ কমেছে।

চলতি বছরের শুরু থেকে গতকাল বুধবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৭৮ হাজার ৬১৭ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ২২৫ জন। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ১৬৫ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৪৩৪ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৭৩১ জন। বাসস

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ( ১০ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১১ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬৩৪ জন। এর মধ্যে ঢাকায় ২২১ জন এবং ঢাকার বাহিরে ৪১৩ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬০ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৯, মিটফোর্ড হাসপাতালে ৩০, ঢাকা শিশু হাসপাতালে ৩, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২৪, বিএসএমএমইউতে ১১, পুলিশ হাসপাতাল রাজারবাগে ১, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ২৫, সম্মলিত সামরিক হাসপাতালে ৪জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ৮৯ জন, চট্টগ্রাম বিভাগে ৫১ জন, খুলনা বিভাগে ১৩৮ জন, রংপুর বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪৪ জন, বরিশাল বিভাগে ৬৭ জন, সিলেট বিভাগে ৫ জন ও ময়মনসিংহ বিভাগে ৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

এই বিভাগের আরো খবর