শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি

সরকার জনগণের কল্যাণে কাজ করছে: স্পিকার

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সোমবার (২ ডিসেম্বর) নিজ নির্বাচনী এলাকায় পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পীরগঞ্জ আয়োজিত ‘সরকারিভাবে ধান সংগ্রহ কার্যক্রম এবং বিনামূল্যে রাসায়নিক সার ও ভুট্টা বীজ’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারাদেশের মতো পীরগঞ্জে ব্যাপক উন্নয়ন কার্যক্রম অব্যাহত আছে। পীরগঞ্জকে মডেল উপজেলা করা হবে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরণসহ কৃষিবান্ধব কার্যক্রম গ্রহণ করছে। এ সময় তিনি সরকারিভাবে ধান সংগ্রহের কার্যক্রমকে অধিকতর স্বচ্ছতার সাথে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

স্পিকার বলেন, বাংলাদেশ সব ক্ষেত্রে বিশেষ করে নারী শিক্ষায় অনেক এগিয়ে যাচ্ছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই তাদেরকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে পারলে উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে। শিক্ষার্থীরা নিজেদের যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পীরগঞ্জে বিগত পাঁচ বছরে ৫০টি একাডেমিক ভবন স্থাপন করা হয়েছে উল্লেখ করেন। তিনি বলেন, বাংলাদেশ শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের কার্যক্রম অব্যাহত রাখতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে পীরগঞ্জ উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন করেন।

পরে তিনি ভেন্ডাবাড়ী মহিলা কলেজ আয়োজিত ভেন্ডাবাড়ী মহিলা কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

শেষে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদে এক হাজারটি বন্ধুচুলা, সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

রংপুরের পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আজিজুর রহমান সরকার রাঙ্গা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর