• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনায় আরো ৬৬ জনের মৃত্যু ৮ এপ্রিল শুরু হচ্ছে টিকার দ্বিতীয় ডোজ: স্বাস্থ্য সচিব রাজধানীতে চলাচল করা গাড়ি গণপরিবহন নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ২৪ ঘণ্টায় ৭০৭৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫২ আরো ৬ কোটি ৮০ লাখ ডোজ টিকা আনা হচ্ছে: অর্থমন্ত্রী

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে যুবক আটক

বরগুনার আলো

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

সাংবাদিক পরিচয় দিয়ে রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ব্যবসায়ীদের ভয় দেখিয়ে চাঁদা আদায়ের সময় এক যুবককে আটক করেছে। তার নাম মো. ফরহাদ উদ্দিন (২০)।

র‍্যাব দাবি করেছে, ওই যুবক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও চাঁদা আদায় করে পাওয়া নগদ ১৬ হাজার একশ টাকা জব্দ করা হয় বলেও জানিয়েছে র‍্যাব।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ -এর লালবাগ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউল করিম।

তিনি বলেন, ‘বুধবার (৩ মার্চ) আটক করা ওই যুবক চকবাজারের দেবীদাস ঘাট লেন বাদশা মিয়া স্কুলের সামনে থেকে চাঁদা আদায় করছিল। এমন খবরে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।’

র‍্যাব জানায়, তার মতো যুবকদের এমন কার্যকলাপের ফলে প্রকৃত সাংবাদিকদের বিভিন্ন মহলে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয়।

ফরহাদ উদ্দিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন ধরে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে রাজধানীর চকবাজারের বিভিন্ন মার্কেট থেকে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা উত্তোলন করে আসছিল। এভাবে সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

বরগুনার আলো