রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৭০

সালমান খানের যে রেকর্ডগুলো আজও অটুট

বরগুনার আলো

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

৫০ পেরিয়ে গেছেন তবুও চির তরুণ। অভিনয় করে যাচ্ছেন দাপটের সঙ্গে। এ কথা বলতেই সবার মনে ভেসে উঠবে সালমান খানের কথাই। তিনি একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। কোনোটা ৩০০ কোটির ক্লাবে ঢুকেছে অনায়াসে, আবার কোনোটা বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। সালমান খানের এমনই কয়েকটি রেকর্ড আজ পর্যন্ত কেউ ভাঙতেও পারেনি।

সালমানের রেকর্ডের ঝুলিতে রয়েছে সবচেয়ে বেশি ৩০০ কোটি ক্লাবের ছবি। এখনও পর্যন্ত বলিউডে ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে যেসব ফিল্ম, তার মধ্যে সালমন খান অভিনীত ছবি রয়েছে তিনটি- বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায়।

বলিউডে যেসব ছবি ১০০ কোটির বেশি ব্যবসা করেছে, তার মধ্যে সালমানের ছবিই বেশি। সবচেয়ে আশ্চর্যজনক যে বিষয়টি তাহলো ২০১০-এর পর থেকে এই চির তরুণ যে কটা ছবি করেছেন তার সবকটিই ১০০ কোটির উপর ব্যবসা করেছে।

সালমানের টানা ১৪টি ছবি ১০০ কোটির ক্লাবে সামিল হয়েছে। যার মধ্যে রয়েছে দাবাং, দাবাং ২, বডিগার্ড, রেডি, এক থা টাইগার, জয় হো, কিক, বজরঙ্গি ভাইজান-এর মতো বক্স অফিস কাঁপানো ছবি। যা বলিউডের ইতিহাসে এক অনন্য নজির।

সালমান শুধু বক্স অফিসে নয়, ইউটিউবেও বাজিমাত করেছেন। তার টাইগার জিন্দা হ্যায় ছবির ‘স্বোয়াগ সে করেঙ্গে সবকা স্বাগত’ গানটি ইউটিউবে ৭৭ কোটি ৩০ লক্ষ বার দেখা হয়েছে। যা একটি রেকর্ড।

২০১৭’র ৬ নভেম্বর ‘টাইগার জিন্দা হ্যায়’ এর ট্রেলার রিলিজ হয়। রিলিজ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ২ কোটি ৯০ লক্ষ বার তা দেখা হয়। ৪ লক্ষ ৮০ হাজার লাইক এবং ২ লক্ষ ৫০ হাজার শেয়ার হওয়ার ফলে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে রেকর্ড তৈরি করেছে এই ট্রেলার।

বলিউডে সবচেয়ে বেশি ব্লকবাস্টার ফিল্মের রেকর্ড রয়েছে সালমানের দখলে। এখন পর্যন্ত তিনি ১৫টি ব্লকবাস্টার ফিল্ম উপহার দিয়েছেন দর্শকদের। যার মধ্যে ৮টি অলটাইম ব্লকবাস্টার ছবি।

‘হাম আপকে হ্যায় কৌন’ ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯৪ সালে। বক্স অফিসে দারুন হিট করেছিল ছবিটি। এই ছবিতে সালমানের অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। ছবিটি মুক্তি পাওয়ার পর ৭ কোটি ৪০ লক্ষ টিকিট বিক্রি হয়েছিল। ২৫ বছর ধরে এই রেকর্ড আজও কোনো ছবি ভাঙতে পারেনি।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর