• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান
১১৩৭

সিপিএলে দুঃসংবাদ পেলেন সাকিব, সুসংবাদ আফিফের

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে দুঃসংবাদ পেয়েছেন সাকিব আল হাসান। তবে সুসংবাদ পেয়েছেন ১৯ বছর বয়সী বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। সিপিএলে গতকাল দল পেয়েছেন আফিফ তবে কোনো দল পাননি সাকিব।

শুধু বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিবই নন, বিশ্ব ক্রিকেটে পরিচিত মুখ রশিদ খান, জোফরা আর্চার, ক্রিস লিনও কোনো দল পাননি এবারের সিপিএল-এ।

বুধবার এই নিলামে দল পেয়ে গেলেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। নিলামে অবশ্য ড্রাফটে ছিল ১৯ টাইগার ক্রিকেটারের নাম। যারা হলেন-তারা হলেন- সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি, সাইফ হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামে ১৩তম রাউন্ড শেষে দল পেয়ে যান অলরাউন্ডার আফিফ। তাকে দলে টেনেছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। কার্লোস ব্রাথওয়েট, এভিন লুইসের সতীর্থ হলেন এই টাইগার ক্রিকেটার। গত মৌসুমে এই দলে খেলেছেন মাহমুদউল্লাহ।

অনেকেই বলছেন, সাকিবসহ অন্য তারকা ক্রিকেটাররা জাতীয় দল ও ইউরো লিগে খেলা নিয়ে ব্যস্ত থাকার সম্ভাবনা আছে এ কারণেই নাকি দলগুলো আগ্রহ দেখায়নি।

সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজের পর পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি সুযোগ পেলেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

আফিফকে নিতে প্যাট্রিয়টসের খরচ হবে প্রায় ৮৭ লাখ টাকা। আফিফ সঙ্গী হিসেবে এই দলে পাবেন কার্লোস ব্রাথওয়েইট, এভিন লুইস, রায়াদ এমরিট, ডেভন থমাস, শেলডন কটরেল, লরি ইভান্স, ভ্যান ডার ডাসেন, ফ্যাবিয়ান অ্যালেন, ইসুরু উদানাদের মতো তারকাদের।

গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে যোগ্যতার পরিধি দেখিয়েছেন আফিফ। সিলেট সিক্সার্সের হয়ে তিনি ১২ ম্যাচে ২০.৬৬ গড় ও ১২৪.০০ স্ট্রাইক রেটে তুলেন ২৪৮ রান।

বাংলাদেশের জাতীয় দল থেকে ২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছেন আফিফ। টি-টোয়েন্টির সংস্করণে এ পর্যন্ত ৩১ ম্যাচ খেলে ২১.২০ গড়ে ৫০৯ রান করেছেন। যেখানে তার ব্যাটিং স্ট্রাইকরেট ১২৩.২৪। ঝুলিতে রয়েছে দুটি হাফসেঞ্চুরি। আর বল হাতে ৩১ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। সেরা বোলিং ফিগার ২১ রান খরচে ৫ উইকেট।

২০১৯ সালের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর এবং শেষ হবে ১২ অক্টোবর। সিপিএল সপ্তম আসরের ড্রাফটে ছিলেন ৫৩৬ ক্রিকেটার। ড্রাফটে ১৮ বাংলাদেশি ক্রিকেটারকে রাখা হয়েছিল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাধ্যমে তিনি ক্রিকেটের শিক্ষা নেন।

বরগুনার আলো
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর