• সোমবার   ১৪ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

  • || ০৩ জ্বিলকদ ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ঐতিহাসিক ছয়-দফা দিবস আজ ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী

সিরিজ বোমা: জেএমবির সালাহউদ্দিনকে জামিন দেননি হাইকোর্ট

বরগুনার আলো

প্রকাশিত: ৯ জুন ২০২১  

সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার দিনে হবিগঞ্জে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নেতা সালাহউদ্দিনকে জামিন দেননি হাইকোর্ট। তার জামিনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়েছে।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন এম মঈনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

২০০৫ সালের ১৭ আগস্ট একযোগে সারা দেশে আদালতসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে বোমা হামলা চালায় জেএমবি। ওই ঘটনায় সারা দেশে মামলা হয়। এরমধ্যে হবিগঞ্জে জেলা সদরে সোনালী ব্যাংকের সামনে বোমা বিস্ফোরনের ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত শেষে জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, ছিদ্দিকুল ইসলাম বাংলা ভাইসহ বেশ কয়েকজনকে আসামি করে ২০০৮ সালের ৩ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করে পুলিশ। তবে অভিযোগপত্র দেওয়ার আগেই অন্য মামলায়(ঝালকাঠিতে দুই বিচারক হত্যা) শায়খ আবদুর রহমান ও ছিদ্দিকুল ইসলাম বাংলা ভাইয়ের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়। এরপর সালাহ উদ্দিনসহ ৭ আসামির বিরুদ্ধে হবিগঞ্জ আদালতে অভিযোগ গঠন করা হয়। এখনও সেখানে মামলাটি বিচারাধীন। এ মামলায় ওই আদালতে জামিন আবেদন করা হলে ওই আদালত গত ২৪ জানুয়ারি তার জামিনের আবেদন খারিজ করে দেয়। এরপর হাইকোর্টে জামিনের আবেদন করা হয়।

বরগুনার আলো