বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
২৫

সীমান্তে বিজিবির অভিযান, দেড় কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

 


চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার শিংনগর সীমান্ত এলাকা থেকে প্রায় দেড় কেজি ওজনের স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে শিংনগর সীমান্তের হালদারপাড়া এলাকা থেকে ওই স্বর্ণালঙ্কারগুলো উদ্ধার করা হয়।

তবে এ ঘটনায় কোনো চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা খবর পায়- বাংলাদেশের অভ্যন্তরে শিংনগর হালদারপাড়া এলাকা দিয়ে একটি স্বর্ণের চালান পার হবে। এমন খবরে ওই এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন এক চোরাকারবারিকে ধাওয়া করে বিজিবি। এ সময় ওই চোরাকারবারি তার মাথায় বহন করা একটি বস্তা ফেলে ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায়।

পরে ওই বস্তা থেকে কাগজে মোড়ানো ৭৮টি স্বর্ণের আংটি, ৬২ জোড়া কানের দুল, ৪০ জোড়া পাশা, ২১ জোড়া ঝুমকা, ৬টি ব্রেসলেট ও ৩টি গলার হার উদ্ধার করা হয়।

এ ব্যাপারে মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন দৈনিক অধিকারকে জানান, উদ্ধার হওয়া স্বর্ণালঙ্কারের ওজন ১ কেজি ২১০ গ্রাম (২২ ক্যারেট)। যার আনুমানিক বাজার মূল্য ৬২ লাখ ২৮ হাজার ৭৫০ টাকা। উদ্ধার হওয়া স্বর্ণালঙ্কার চুয়াডাঙ্গা জেলার ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর