মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১ নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের দেশে বর্তমানে মাদরাসার সংখ্যা সাড়ে ৯ হাজার সীমান্তে বিজিবির অভিযান, দেড় কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব
১৩

সুখবর দিল আবহাওয়া অফিস, বাড়ছে তাপমাত্রা

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

 


উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার মধ্যে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যাবে বলে জানিয়েছে সংস্থাটি।
গত দু’তিন দিন ধরে উত্তরাঞ্চালের কয়েকটি জেলায় ঘন কুয়াশার সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
 সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।
 আর ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে রাত ও দিনের তাপমাত্রা আরো বাড়তে পারে।
 আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস  বলেন, আজকের (১৩ জানুয়ারি) থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে এবং এটি আরো বাড়বে।
 আর যেসব জায়গায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে সে সব স্থানেও তাপমাত্রা বাড়বে। চলমান এই শৈত্যপ্রবাহের আর বিস্তার ঘটবে না। তবে এ মাসের শেষে একটি শৈত্যপ্রবাহ হয়ে যেতে পারে।
 আবহাওয়া অফিস আরো জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ারও সম্ভাবনা রয়েছে।
 আর রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা ২৪ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।
 সকাল ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস। আর  ঢাকায় ছিল ১২.১ ডিগ্রি।
 এছাড়াও রাজশাহীতে ৯, রংপুরে ৯.৮, খুলনায় ১১.৮, বরিশালে ১২, ময়মনসিংহে ১২.৪, সিলেটে ১৩.৮ এবং চট্টগ্রামে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর