শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
১৫৬

সুতার কনটেইনারে এলো মাটির বস্তা!

বরগুনার আলো

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

চট্টগ্রাম বন্দরে চীন থেকে আমদানি করা একটি সুতার কনটেইনারে এসেছে বালু ও মাটির বস্তা! এ ঘটনায় বন্দর ও কাস্টমসে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার খোলার পর এ ঘটনা ধরা পড়ে। 

ধারণা করা হচ্ছে, এ চালানে অর্থ পাচারের ঘটনা ঘটেছে। চীন থেকে ২৫ টন সুতা আমদানির ঘোষণা দিয়ে বালু ও মাটি আনা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ এআইআর শাখার উপকমিশনার নুর উদ্দিন মিলন সাংবাদিকদের জানান, গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এ কনটেইনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রাম নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম বলেন, প্রাথমিকভাবে ঘটনাটিকে আমরা অর্থ পাচার হিসেবে মনে করছি। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কি-না, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে। চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর