বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় কাল পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশের মর্যাদা নির্দেশক: রাষ্ট্রপতি ই-পাসপোর্ট চালু হচ্ছে আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

সুদানে শ্রেষ্ঠ পুলিশ ইউনিটের স্বীকৃতি পেল বাংলাদেশ ফর্মড পুলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

সুদানের দারফুরে কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (এফপিইউ) রোটেশন-১১ শ্রেষ্ঠ পুলিশ ইউনিটের স্বীকৃতি পেয়েছে।

সম্প্রতি দারফুরের নিয়ালা সুপার ক্যাম্প সুদান সরকারের নিকট হস্তান্তর অনুষ্ঠানে এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

জাতিসংঘের সুদান মিশন প্রধান জেরেমিয়া মামাবোলোর কাছ থেকে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের পক্ষে কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম এ স্বীকৃতি সনদ গ্রহণ করেন।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের অপারেশনস অফিসার ও অতিরিক্ত এসপি মাসুক মিয়া জানান, সেক্টর সাউথ হেডকোয়ার্টার্স সুপার ক্যাম্পের নিশ্চিদ্র নিরাপত্তা এবং স্থানীয় জনগণ ও পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করার জন্য এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে ইউএনএএমআইডি পুলিশ কমিশনার ড. সুলতান তিমুরী, মিশন সার্পোট ডিভিশনের প্রধান প্রেম সিং, নিয়ালা প্রদেশের গর্ভণর মেজর জেনারেল আব্দুল হাসিম, নিয়ালা পুলিশের কমিশনার নিয়াজী সালেহ আহমেদ বাদাওয়িসহ ইউএনএএমআইডি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নিয়ালা সুপার ক্যাম্পে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট ছাড়াও পাকিন্তান, তাঞ্জানিয়া, বুরুকিনা ফাসো ফর্মড পুলিশ ইউনিট কর্মরত ছিল। শুধু বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট এ স্বীকৃতি অর্জন করে।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট রোটেশন-১১ গত মে মাসের ২৫ তারিখ নিয়ালা সুপার ক্যাম্পে তাদের কার্যক্রম শুরু করার পর ক্যাম্পের নিরাপত্তা প্রদানের পাশাপাশি স্থানীয় কমিউনিটির দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। এর আওতায় স্থানীয় মেয়েদেরকে সেলাই এবং মিষ্টি তৈরির (রসগোল্লা) প্রশিক্ষণ দেয়া হয়। 

এছাড়া ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর