• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
৫৫

সুন্দরবনের গভীর জঙ্গলে মিলল জলদস্যুদের অস্ত্রের কারখানা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

সুন্দরবনের পূর্বপাশে মাঝেরচরে গভীর জঙ্গলে সন্ধান মিলেছে জলদস্যুদের অস্ত্র তৈরির কারখানার। বুধবার (১৭ জুন) দিনভর অভিযানের পর রাতে আস্তানাটি খুঁজে পাওয়া যায়। এ সময় উদ্ধার করা হয় ৫টি পাইপগান, অস্ত্র তৈরির নানা সরঞ্জাম ও কয়েক রাউন্ড গুলি।

গভীর অরণ্যের ভেতরে ঝুপড়ি আর গাছে গাছে লুকানো বন্দুক আর অস্ত্র তৈরির সরঞ্জাম। সুন্দরবনের পূর্ব পাশে দিনভর অভিযানের পর সন্ধ্যায় খোঁজ এসবের খোঁজ পায় কোস্টগার্ড। উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়েছে জলদস্যুরা।

সুন্দরবন ও তার আশপাশে জলদস্যুরা সংগঠিত এমন খবর পেয়ে বুধবার বেলা ১২টার পর অভিযানে নামে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের সদস্যরা। সাথে ছিল পুলিশ ও সময় সংবাদ। অভিযানে পাওয়া যায় ৫টি একনালা বন্দুক, অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম ও বেশ কিছু গুলি।

কোস্টগার্ড স্টেশন কমান্ডার মেহেদি হাসান বলেন, পরিত্যক্ত অবস্থায় ৫টি অস্ত্র পেয়েছি এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। অভিযান শেষে রাত সাড়ে ১১টার দিকে ব্রিফিংয়ে কোস্টগার্ড জানায়, আস্তানায় অস্ত্র তৈরি করে জলদস্যু ও সন্ত্রাসীদের কাছে বিক্রি করা হতো। আলামত ও আস্তানার যে চিত্র ছিল, তাতে বোঝা যাচ্ছে, এটা একটা দেশীয় অস্ত্র তৈরির কারখানা ছিল।

২০১৮ সলের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এর দুবছর না যেতেই সুন্দরবনের পাশ থেকে দস্যু আস্তানা ও অস্ত্র উদ্ধার করলে কোস্টগার্ড।

বরগুনার আলো
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর