• শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার প্রধানমন্ত্রী কাল আঙ্কারায় বাংলাদেশ চ্যান্সেরির উদ্বোধন করবেন প্রতিবেশীদের সাথে বাংলাদেশের আস্থার সম্পর্ক: ওবায়দুল কাদের ইউএনও’র ওপর হামলা: মালি রবিউল ৬ দিনের রিমান্ডে ২০২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ১২৮২ শিক্ষার্থীদের আমরা এক হাজার করে টাকা দেব: প্রধানমন্ত্রী সিনহা হত্যা: জবানবন্দি শেষে কারাগারে চার পুলিশ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৮৯২ বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামালের মা আর নেই
১১৫

সুন্দরবনের গভীর জঙ্গলে মিলল জলদস্যুদের অস্ত্রের কারখানা

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

সুন্দরবনের পূর্বপাশে মাঝেরচরে গভীর জঙ্গলে সন্ধান মিলেছে জলদস্যুদের অস্ত্র তৈরির কারখানার। বুধবার (১৭ জুন) দিনভর অভিযানের পর রাতে আস্তানাটি খুঁজে পাওয়া যায়। এ সময় উদ্ধার করা হয় ৫টি পাইপগান, অস্ত্র তৈরির নানা সরঞ্জাম ও কয়েক রাউন্ড গুলি।

গভীর অরণ্যের ভেতরে ঝুপড়ি আর গাছে গাছে লুকানো বন্দুক আর অস্ত্র তৈরির সরঞ্জাম। সুন্দরবনের পূর্ব পাশে দিনভর অভিযানের পর সন্ধ্যায় খোঁজ এসবের খোঁজ পায় কোস্টগার্ড। উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়েছে জলদস্যুরা।

সুন্দরবন ও তার আশপাশে জলদস্যুরা সংগঠিত এমন খবর পেয়ে বুধবার বেলা ১২টার পর অভিযানে নামে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের সদস্যরা। সাথে ছিল পুলিশ ও সময় সংবাদ। অভিযানে পাওয়া যায় ৫টি একনালা বন্দুক, অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম ও বেশ কিছু গুলি।

কোস্টগার্ড স্টেশন কমান্ডার মেহেদি হাসান বলেন, পরিত্যক্ত অবস্থায় ৫টি অস্ত্র পেয়েছি এবং অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। অভিযান শেষে রাত সাড়ে ১১টার দিকে ব্রিফিংয়ে কোস্টগার্ড জানায়, আস্তানায় অস্ত্র তৈরি করে জলদস্যু ও সন্ত্রাসীদের কাছে বিক্রি করা হতো। আলামত ও আস্তানার যে চিত্র ছিল, তাতে বোঝা যাচ্ছে, এটা একটা দেশীয় অস্ত্র তৈরির কারখানা ছিল।

২০১৮ সলের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এর দুবছর না যেতেই সুন্দরবনের পাশ থেকে দস্যু আস্তানা ও অস্ত্র উদ্ধার করলে কোস্টগার্ড।

বরগুনার আলো