বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন    পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর
৪২

সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড। প্রকাশিত হয়েছে এই অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকা।

বাংলাদেশ থেকে সেরা অভিনেত্রীর তালিকায় রয়েছেন—জয়া আহসান (দেবী), নুসরাত ইমরোজ তিশা (ফাগুন হাওয়া), ইয়ামিন হক ববি (নোলক) ও পূজা চেরি (পোড়ামন-২)। অন্যদিকে ভারত থেকে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন—অপর্ণা সেন (বসু পরিবার), স্বস্তিকা মুখার্জি (শাহজাহান রিজেন্সি), ঋতুপর্ণা সেনগুপ্ত (আহা রে) ও পাওলি দাম (কণ্ঠ)।

এছাড়া সেরা অভিনেতার তালিকায় জায়গা পেয়েছেন শাকিব খান (নোলক), সিয়াম আহমেদ (পোড়ামন ২)। পার্শ্ব চরিত্রের জন্য বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছেন—তৌকির আহমেদ (কমলা রকেট), খালিদ হোসাইন সম্রাট (ক্যাপ্টেন খান), শবনম ফারিয়া (দেবী), বাপ্পারাজ (পোড়ামন ২), মামুন হোসাইন ইমন (পাসওয়ার্ড) প্রমুখ।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুন মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ভারত-বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত বাংলা ভাষার সিনেমাগুলোর মধ্য থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এতে তিন ক্যাটাগরিতে মোট ২৪টি পুরস্কার দেওয়া হবে।

আগামী ২১ অক্টোবর নগরীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া।

এই বিভাগের আরো খবর