• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

সোলাইমানি হত্যায় ফেঁসে যাচ্ছেন জার্মান চ্যান্সেলর মেরকেল

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

ইরানি জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যার দায়ে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের বিরুদ্ধে দেশটির আদালতে মামলা করেছেন আট সংসদ সদস্য। তারা অভিযোগ করেছেন, জার্মানির পশ্চিমাঞ্চলে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি ‘রামস্টেইন’ থেকে জেনারেল সোলাইমানিকে হত্যার কাজে অপারেশন পরিচালনা করা হয়েছে।

টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়েছে, মার্কিন সেনারা আফ্রিকা মহাদেশ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে তৎপর ড্রোনগুলো রামস্টেইন ঘাঁটিতে বসে নিয়ন্ত্রণ করে এবং জেনারেল সোলাইমানিকে হত্যার সময়ও এই ঘাঁটি ব্যবহার করা হয়েছে বলে জার্মানির ওই আট বামপন্থি এমপি অভিযোগ করেছেন।

মেরকেলের বিরুদ্ধে অন্যতম অভিযোগকারী এমপি আলেক্সান্ডার নেউ এক বিবৃতিতে বলেছেন, একমাত্র জার্মানির ভূমিতে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি রামস্টেইনে স্থাপিত একটি স্যাটেলাইট রিলে স্টেশন থেকেই ড্রোন হামলার সিগন্যাল নিয়ন্ত্রণ করা হয়।

তিনি আরো বলেন, জার্মান সরকার যুক্তরাষ্ট্রকে অবৈধ ড্রোন যুদ্ধে পৃষ্ঠপোষকতা দিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করবে- এটা আমরা মেনে নিতে পারি না।

অ্যাঙ্গেলা মেরকেল সরকার আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিষয়টি অবহেলা করে যুক্তরাষ্ট্রকে ড্রোন হামলায় সাহায্য করে যাচ্ছে বলে ওই ফৌজদারি অভিযোগে বলা হয়েছে। উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা।

বরগুনার আলো