• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

সোলাইমানি হত্যায় ফেঁসে যাচ্ছেন জার্মান চ্যান্সেলর মেরকেল

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

ইরানি জেনারেল কাশেম সোলাইমানিকে হত্যার দায়ে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের বিরুদ্ধে দেশটির আদালতে মামলা করেছেন আট সংসদ সদস্য। তারা অভিযোগ করেছেন, জার্মানির পশ্চিমাঞ্চলে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি ‘রামস্টেইন’ থেকে জেনারেল সোলাইমানিকে হত্যার কাজে অপারেশন পরিচালনা করা হয়েছে।

টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়েছে, মার্কিন সেনারা আফ্রিকা মহাদেশ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে তৎপর ড্রোনগুলো রামস্টেইন ঘাঁটিতে বসে নিয়ন্ত্রণ করে এবং জেনারেল সোলাইমানিকে হত্যার সময়ও এই ঘাঁটি ব্যবহার করা হয়েছে বলে জার্মানির ওই আট বামপন্থি এমপি অভিযোগ করেছেন।

মেরকেলের বিরুদ্ধে অন্যতম অভিযোগকারী এমপি আলেক্সান্ডার নেউ এক বিবৃতিতে বলেছেন, একমাত্র জার্মানির ভূমিতে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি রামস্টেইনে স্থাপিত একটি স্যাটেলাইট রিলে স্টেশন থেকেই ড্রোন হামলার সিগন্যাল নিয়ন্ত্রণ করা হয়।

তিনি আরো বলেন, জার্মান সরকার যুক্তরাষ্ট্রকে অবৈধ ড্রোন যুদ্ধে পৃষ্ঠপোষকতা দিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করবে- এটা আমরা মেনে নিতে পারি না।

অ্যাঙ্গেলা মেরকেল সরকার আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিষয়টি অবহেলা করে যুক্তরাষ্ট্রকে ড্রোন হামলায় সাহায্য করে যাচ্ছে বলে ওই ফৌজদারি অভিযোগে বলা হয়েছে। উল্লেখ্য, গত ৩ জানুয়ারি ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা।

বরগুনার আলো