বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
২০২৪ সালে উন্নয়নশীল দেশের মর্যাদা পাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী জীবাশ্ম জ্বালানি নিজেদের উন্নয়নে ব্যবহৃত হবে: প্রধানমন্ত্রী বিডিএফে আজ উপস্থাপন অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকা-চট্টগ্রাম রুটে চলবে ইলেক্ট্রিক ট্রেন: সংসদে রেলমন্ত্রী প্রাথমিকে নতুন শিক্ষকদের যোগদান যথাসময়ে সোলেইমানি হত্যার নীল নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত এক বিদ্যালয়ে একবারই ভর্তি ফি, হচ্ছে নীতিমালা শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত একনেকে ৯ প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না সাকিবকে ওজন কমাতে বলেছেন প্রধানমন্ত্রী মুজিববর্ষে সব সরকারি কলেজে বসবে বঙ্গবন্ধুর ভাস্কর্য শিল্প-বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি ৭ দিনে মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১
৬২

সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

বরগুনার আলো

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

সাউথ এশিয়ান গেমসে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে ভুটানকে। ভুটানের দেওয়া ৭০ রানের টার্গেট মাত্র ৬.৫ ওভারেই পার হয়ে যায় টাইগাররা। 

শুক্রবার (০৬ ডিসেম্বর) কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র (১৫) ও জিগমে ডঙ্গি (১২) শুরুটা ভাল করলেও টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে মাত্র ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল। 
 
দলীয় ২৩ রানে ওয়াংচুক বিদায় নেওয়ার পর ভুটানের হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। কেবল জিগমে সিংগে (১৩) ছুঁতে পারে দুই অংকের ঘর। 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য। 
 
মামুলি রান তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ওপেনিং জুটিতেই ৭৪ রান করে দলকে জয় এনে দেন সৌম্য ও মোহাম্মদ নাঈম। সৌম্যের ২৮ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৩ ছক্কায়। নাঈম ১৩ বলে ১ ছক্কায় অপরাজিত ছিলেন ১৬ রানে। ম্যাচ সেরার পুরস্কার ওঠেছে সৌম্যের হাতে।

এই নিয়ে চলতি এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেলো বাংলাদেশ। ২ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৪। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলঙ্কা।

শনিবার (০৭ ডিসেম্বর) স্বাগতিক নেপালের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর