বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৮ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
২৭৬৬

স্ত্রীকে অর্থমন্ত্রীর মেয়ে সাজিয়ে প্রতারণার ফাঁদ! গ্রেফতার ১

বরগুনার আলো

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

অর্থমন্ত্রীর মেয়ে নাফিসা কামালের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে এক ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগে কুষ্টিয়া থেকে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযুক্ত আশিকুল ইসলাম তার স্ত্রীকে নাফিসা কামাল সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।   

আশিক তার মোবাইল ফোনে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের মেয়ে নাফিসা কামালের নামে একটি ফেসবুক আইডি খোলেন বলে প্রমাণ পেয়েছেন কুষ্টিয়া পুলিশ। ওই আইডি থেকে নিজের স্ত্রীর মাধ্যমে কুষ্টিয়া শহরের অন্যতম ব্যবসায়ী অজয় সুরেকাকে প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করেছিল আশিকুল।

প্রথমে অর্থমন্ত্রীর মেয়ে সেজে ব্যবসায়ী অজয় সুরেকারের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে আশিকুলের স্ত্রী ফারহানা ফারদিন পপি। বন্ধুত্বের এক পর্যায়ে রূপপুর পারমানবিক কেন্দ্রে একটি ঠিকাদারী কাজ দেবার কথা বলে সখ্যতা গড়ে তোলেন পপি।

আশিকের সঙ্গে সবসময় যোগাযোগ রাখলে এবং তাকে সহযোগিতা করলে ঠিকাদারী কাজটি মিলবে বলে অজয়কে জানায় পপি। এ সময় আশিকের সঙ্গে অজয় সুরেকা দেখা করলে কয়েকটি মোটরসাইকেল লাগবে বলে জানায় আশিক।

বিষয়টিকে বিশ্বাসযোগ্য করতে আশিক তার স্ত্রীকে নাফিসা কামাল সাজিয়ে ফেসবুক ম্যাসেঞ্জার ও মোবাইল ফোনে কথা বলিয়ে দেয়। কিন্তু বিষয়টি অজয় সুরেকার সন্দেহ হলে পুলিশকে জানান তিনি।

মঙ্গলবার সন্ধায় আশিক বড়বাজার এলাকায় অজয় সুরেকার ব্যবসা প্রতিষ্ঠানে এলে পরিকল্পনা মতো পুলিশ গিয়ে আশিককে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

প্রতারণা করার বিষয়টি স্বীকার করে থানায় আশিক বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে কোনো সম্পর্ক নেই তার। অর্থমন্ত্রীর মেয়েকে তিনি কোনোদিন সরাসরি দেখেননি এবং তাদের কেউ তাকে চেনেনও না। নিজের স্ত্রীকে অর্থমন্ত্রীর মেয়ে সাজিয়ে প্রতারণার ফাঁদ ফেলেছিলেন তিনি।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন বলেন, আশিক তার ফেসবুকে এবং নাফিসা কামালের ভুয়া আইডি খুলে দেশের বড় বড় ব্যবসায়ী ও রাজনীতিবিদদের ছবি দিয়ে থাকে। যাতে যে কেউ সহজে তাকে বিশ্বাস করতে পারে।

তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আশিকুলের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার তাকে কুষ্টিয়া আদালতে নেয়া হবে।

আশিকুল ইসলাম কুষ্টিয়া মিরপুর উপজেলার রানাখড়িয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে। দুই বছর আগে কুষ্টিয়ার কুঠিপাড়ার সিরাজুল ইসলামের মেয়ে ফারহানা ফারদিন পপিকে বিয়ে করেন তিনি।  

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর