শনিবার   ১৭ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

বরগুনার আলো
ব্রেকিং:
রবি শাস্ত্রীর পুনঃনিয়োগে নাখোশ ভারতীয় সমর্থকরা চামড়ার দরপতনের সঙ্গে জড়িতদের বিচার হবে: তথ্যমন্ত্রী বোর্ডের কাছে দুই মাসের সময় চাইলেন মাশরাফি মোটরসাইকেলসহ দুই চোর গ্রেফতার ডেঙ্গুজ্বর থেকে মুক্তি পেতে ‘স্টপ ডেঙ্গু’ অ্যাপ চালু দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৪ বছর আজ মেসিহীন হার দিয়ে লা লিগা শুরু বার্সার আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু কবি শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী কবিরা গুনাহকারীরা কি চিরকাল জাহান্নামে থাকবে? মিরপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে ২০ ইউনিট ১৯ হাজার ৪০০ পিস ইয়াবাসহ আটক দুই বাড়তি ভাড়া আদায়ের অপরাধে ১৭ পরিবহনকে জরিমানা ‘সবসময় যারা আমাদের বাড়িতে ঘোরাঘুরি করতো তারাই সেই খুনি’   হাতঘড়ির ফ্যাশন ফিরে এসেছে দেশে শেখ হাসিনার জীবনই এখন বেশি ঝুঁকিপূর্ণ : কাদের বিশ্বের আট গুরুত্বপূর্ণ শহরে ‘মুজিববর্ষ’ উদযাপন করা হবে বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের জিরো টলারেন্স নীতিতে জঙ্গি দমন সম্ভব হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
২৫০৩

স্ত্রীকে অর্থমন্ত্রীর মেয়ে সাজিয়ে প্রতারণার ফাঁদ! গ্রেফতার ১

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

অর্থমন্ত্রীর মেয়ে নাফিসা কামালের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে এক ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগে কুষ্টিয়া থেকে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযুক্ত আশিকুল ইসলাম তার স্ত্রীকে নাফিসা কামাল সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।   

আশিক তার মোবাইল ফোনে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের মেয়ে নাফিসা কামালের নামে একটি ফেসবুক আইডি খোলেন বলে প্রমাণ পেয়েছেন কুষ্টিয়া পুলিশ। ওই আইডি থেকে নিজের স্ত্রীর মাধ্যমে কুষ্টিয়া শহরের অন্যতম ব্যবসায়ী অজয় সুরেকাকে প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করেছিল আশিকুল।

প্রথমে অর্থমন্ত্রীর মেয়ে সেজে ব্যবসায়ী অজয় সুরেকারের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে আশিকুলের স্ত্রী ফারহানা ফারদিন পপি। বন্ধুত্বের এক পর্যায়ে রূপপুর পারমানবিক কেন্দ্রে একটি ঠিকাদারী কাজ দেবার কথা বলে সখ্যতা গড়ে তোলেন পপি।

আশিকের সঙ্গে সবসময় যোগাযোগ রাখলে এবং তাকে সহযোগিতা করলে ঠিকাদারী কাজটি মিলবে বলে অজয়কে জানায় পপি। এ সময় আশিকের সঙ্গে অজয় সুরেকা দেখা করলে কয়েকটি মোটরসাইকেল লাগবে বলে জানায় আশিক।

বিষয়টিকে বিশ্বাসযোগ্য করতে আশিক তার স্ত্রীকে নাফিসা কামাল সাজিয়ে ফেসবুক ম্যাসেঞ্জার ও মোবাইল ফোনে কথা বলিয়ে দেয়। কিন্তু বিষয়টি অজয় সুরেকার সন্দেহ হলে পুলিশকে জানান তিনি।

মঙ্গলবার সন্ধায় আশিক বড়বাজার এলাকায় অজয় সুরেকার ব্যবসা প্রতিষ্ঠানে এলে পরিকল্পনা মতো পুলিশ গিয়ে আশিককে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

প্রতারণা করার বিষয়টি স্বীকার করে থানায় আশিক বলেন, অর্থমন্ত্রীর সঙ্গে কোনো সম্পর্ক নেই তার। অর্থমন্ত্রীর মেয়েকে তিনি কোনোদিন সরাসরি দেখেননি এবং তাদের কেউ তাকে চেনেনও না। নিজের স্ত্রীকে অর্থমন্ত্রীর মেয়ে সাজিয়ে প্রতারণার ফাঁদ ফেলেছিলেন তিনি।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন বলেন, আশিক তার ফেসবুকে এবং নাফিসা কামালের ভুয়া আইডি খুলে দেশের বড় বড় ব্যবসায়ী ও রাজনীতিবিদদের ছবি দিয়ে থাকে। যাতে যে কেউ সহজে তাকে বিশ্বাস করতে পারে।

তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আশিকুলের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার তাকে কুষ্টিয়া আদালতে নেয়া হবে।

আশিকুল ইসলাম কুষ্টিয়া মিরপুর উপজেলার রানাখড়িয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে। দুই বছর আগে কুষ্টিয়ার কুঠিপাড়ার সিরাজুল ইসলামের মেয়ে ফারহানা ফারদিন পপিকে বিয়ে করেন তিনি।  

এই বিভাগের আরো খবর