সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে ১৩ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী ছাত্রলীগের নেতৃত্বে জয়-লেখক ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী যাদের আন্দোলনে স্বাধীনতা, সেই দল ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়
৮৮২

‘স্বপ্ন সুপার শপে’ পচা মাছ বিক্রির দায়ে জরিমানা

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকায় অবস্থিত ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে স্বপ্ন সুপার শপের এই নতুন শাখাটিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

অভিযান পরিচালনার সময় ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে বিপুল পরিমাণ পচা বাগদা চিংড়ি, ছোট চিংড়ি ও পুটি মাছ মজুদ পাওয়া যায়। এছাড়া নিষিদ্ধ প্লাস্টিক প্যাকেটজাত পণ্যও পাওয়া যায়। পচা মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় পনের হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নং ও ৪ নং ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার স্বপ্ন এক্সপ্রেস সুপার শপের ব্যবস্থাপক জানে আলমকে সতর্ক করেন এবং ভবিষ্যতে পচা মাছ বিক্রি থেকে বিরত থাকার কড়া নির্দেশ দেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেই মাছগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং ১৫ হাজার টাকা জরিমানা করি।’

তিনি আরো বলেন, ‘স্বপ্ন তাদের নিজেদের পণ্যে পাটজাত প্যাকেট ব্যবহার করেছে কিন্তু অন্যান্য কোম্পানির পণ্য মজুদ করেছে যেগুলোতে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা হয়েছে। তাই তাদের সতর্ক করে দিয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, সহযোগী শিপলু ও পুলিশ সদস্যরা।

গত ৭ মে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ স্বপ্ন সুপার শপের এ নতুন শাখাটি উদ্বোধন করেন। উদ্বোধনের মাত্র তিন মাসের মধ্যেই সুপার শপটিতে এ অনিয়ম পাওয়া যাওয়ায় ক্রেতা সাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এখানকার খাদ্য সামগ্রীর মান নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

এই বিভাগের আরো খবর