শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস কাউকে তাড়ানোর আগে আমাকে ভারত ছাড়া করতে হবে : মমতা গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের র‌্যাবের নামে চাঁদা দাবির ঘটনায় আটক ১ ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে জাকাত না দেয়ার করুণ পরিণতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে

‘স্বপ্ন সুপার শপে’ পচা মাছ বিক্রির দায়ে জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকায় অবস্থিত ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে স্বপ্ন সুপার শপের এই নতুন শাখাটিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

অভিযান পরিচালনার সময় ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে বিপুল পরিমাণ পচা বাগদা চিংড়ি, ছোট চিংড়ি ও পুটি মাছ মজুদ পাওয়া যায়। এছাড়া নিষিদ্ধ প্লাস্টিক প্যাকেটজাত পণ্যও পাওয়া যায়। পচা মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় পনের হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নং ও ৪ নং ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার স্বপ্ন এক্সপ্রেস সুপার শপের ব্যবস্থাপক জানে আলমকে সতর্ক করেন এবং ভবিষ্যতে পচা মাছ বিক্রি থেকে বিরত থাকার কড়া নির্দেশ দেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেই মাছগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং ১৫ হাজার টাকা জরিমানা করি।’

তিনি আরো বলেন, ‘স্বপ্ন তাদের নিজেদের পণ্যে পাটজাত প্যাকেট ব্যবহার করেছে কিন্তু অন্যান্য কোম্পানির পণ্য মজুদ করেছে যেগুলোতে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা হয়েছে। তাই তাদের সতর্ক করে দিয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, ইন্সপেক্টর শাহ্জাহান হালদার, সহযোগী শিপলু ও পুলিশ সদস্যরা।

গত ৭ মে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ স্বপ্ন সুপার শপের এ নতুন শাখাটি উদ্বোধন করেন। উদ্বোধনের মাত্র তিন মাসের মধ্যেই সুপার শপটিতে এ অনিয়ম পাওয়া যাওয়ায় ক্রেতা সাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এখানকার খাদ্য সামগ্রীর মান নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর