শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা সোলেইমানি হত্যার নিন্দা জানানোয় কসোভোতে নারীর কারাদণ্ড বরিশাল বোর্ডে এসএসসিতে অনিয়মিত পরীক্ষার্থী ২১ শতাংশ টুঙ্গিপাড়া যাত্রায় টোল পরিশোধ করলো আওয়ামী লীগ বিক্ষোভে জনসমুদ্র বাগদাদ, স্লোগানে কাঁপছে রাজপথ বিএনপি ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিল বলেই ইভিএম আনা হয়েছে বরগুনায় জেলেদের জালে ধরা পড়লো ৪শ কেজি ওজনের শাপলাপাতা মাছ বৈশ্বিক স্বাস্থ্যে এখনো ঝুঁকি নয় করোনা ভাইরাস: ডব্লিউএইচও সাকিবকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়লেন তামিম বাবার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর কোরআন তেলাওয়াত বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন চিকিৎসকদের ফি নির্ধারণ করে দেবে সরকার : স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল পদ্মাসেতুতে বসলো ২২তম স্প্যান, দৃশ্যমান হলো ৩৩০০ মিটার জাতীয় প্রশিক্ষণ দিবস আজ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

স্বাস্থ্য কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

বরগুনার আলো

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  


চলমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় গৃহীত কার্যক্রম জোরদার ও সমন্বয় করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ এবং অধীনস্থ দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এবং অধীনস্থ দপ্তর/সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীকে ৯ আগস্ট (শুক্রবার) থেকে আগামী ১৭ আগস্ট পর্যন্ত কর্মস্থল ত্যাগ না করার (ঢাকার বাইরে প্রস্থান না করার জন্য) নোটিশ জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
বৃহস্পতিবার (৮ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে স্বাস্থ্য সেবা বিভাগ এ নির্দেশনা দিয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়।
একই সাথে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক ডেঙ্গু নিয়ন্ত্রণ বিষয়ক গঠিত মনিটরিং টিমকে সার্বক্ষণিক তদারকি করার জন্য নির্দেশনাও প্রদান করা হয়েছে। এর আগেই স্বাস্থ্যসেবা বিভাগের সবার ঈদের ছুটি বাতিল করা হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেল্থ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ (৮ আগস্ট) পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা ৩৪ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ হাজার ৮৭২ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন ৮ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮ জন। এ পর্যন্ত ২৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর