রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া
১১

হাজার কোটি টাকা ব্যয়ে ৪৪১টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ

বরগুনার আলো

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে দেশে নির্মিত হয়েছে ৪৪১টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। এরমধ্যে রয়েছে ৬৩ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। এতে মোট ব্যয় হয়েছে ৯৯০ কোটি টাকা। এছাড়া ঢাকা জেলাসহ ২২ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ চলমান রয়েছে। দেশের ৪৭০টি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

রাজধানীর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার অনুষ্ঠিত মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধবিষয়ক  মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সভায় আরও জানানো হয়, দেশের ২৬৩টি মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুনঃনির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ৫২টি স্থানে নতুন স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে এবং আরও ১২০টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলমান রয়েছে।

সভায় আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পসমূহ জাতীয় চেতনার সঙ্গে সম্পর্কিত। কাজেই  যথাযথ মান নিশ্চিত করে নির্ধারিত সময়ে চলমান প্রকল্প সমূহের কাজ সম্পন্ন করতে হবে।  সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর