শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
১০

হুমায়ুন ফরিদীর প্রয়াণ দিবস আজ

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

অভিনয় দিয়ে দর্শকের মন জয় করেছিলেন হুমায়ুন ফরিদী। আট বছর আগে বসন্তের প্রথমদিনে পৃথিবী ছেড়ে চলে যান কিংবদন্তি এই অভিনেতা। এ বছর তাকে দেয়া হয়েছে মরণোত্তর একুশে পদক। 

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র--তিন মাধ্যমেই সমান জনপ্রিয় হুমায়ুন ফরিদী। সত্তরের দশকে ঢাকা থিয়েটার দিয়ে মঞ্চে যাত্রা। কীত্তনখোলা, কিরামত মঙ্গলসহ বেশ কয়েকটি মঞ্চ নাটকে তার অভিনয় জয় করে দর্শকহৃদয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সান্নিধ্যে আসনে নাট্যচার্য সেলিম-আল-দ্বীনের।

আশির দশকে ভাঙনের শব্দ শুনি, সংশপ্তক, কোথাও কেউ নেই টিভি নাটক দিয়ে সাড়া ফেলেন এই অভিনয়শিল্পী। চলচ্চিত্র জগতেও মুগ্ধতা ছড়ান হুমায়ুন ফরিদী। তার খলনায়কের চরিত্র ভিন্নমাত্রা যোগ করে বাংলা চলচ্চিত্রে।

২০০৪ সালে মাতৃত্ব ছবির জন্য সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান হুমায়ুন ফরীদি। ১৯৫২ সালে ঢাকায় জন্ম নেয়া এই গুণী শিল্পীর প্রস্থান ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর