• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী
৭৫

১১৮ ইউপি ভোট: বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিন

বরগুনার আলো

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

দেশের ১১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ১৪ অক্টোবর (সোমবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)। এদিন বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত প্রজ্ঞাপন অনুযায়ী, ১১৮টি ইউনিয়ন পরিষদের ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইয়ের পর তা কারো বিরুদ্ধে গেলে সংশ্লিষ্ট ব্যক্তি ১৮ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে ইসি। আপিল কর্তৃপক্ষ ২১ সেপ্টেম্বরের (শনিবার) মধ্যে আপিল নিষ্পত্তি করবেন।

১৪ অক্টোবর ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপিগুলোর মধ্যে রয়েছে- রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ।

এসব ছাড়াও ১০৪টি ইউপির ১১০টি বিভিন্ন শূন্য পদে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর