• বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১০ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবর্তনে ফের বিশ্ব নেতাদের সহযোগিতা কামনা আজ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ২৪ জুন শর্তসাপেক্ষে কক্সবাজারে খুলছে হোটেল পরিকল্পিতভাবেই এগোচ্ছি : প্রধানমন্ত্রী আগামী মাস থেকে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা: মন্ত্রী মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন

১১৮ ইউপি ভোট: বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিন

বরগুনার আলো

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

দেশের ১১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ১৪ অক্টোবর (সোমবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)। এদিন বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত প্রজ্ঞাপন অনুযায়ী, ১১৮টি ইউনিয়ন পরিষদের ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইয়ের পর তা কারো বিরুদ্ধে গেলে সংশ্লিষ্ট ব্যক্তি ১৮ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে ইসি। আপিল কর্তৃপক্ষ ২১ সেপ্টেম্বরের (শনিবার) মধ্যে আপিল নিষ্পত্তি করবেন।

১৪ অক্টোবর ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপিগুলোর মধ্যে রয়েছে- রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ।

এসব ছাড়াও ১০৪টি ইউপির ১১০টি বিভিন্ন শূন্য পদে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

বরগুনার আলো