বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
২০২৪ সালে উন্নয়নশীল দেশের মর্যাদা পাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী জীবাশ্ম জ্বালানি নিজেদের উন্নয়নে ব্যবহৃত হবে: প্রধানমন্ত্রী বিডিএফে আজ উপস্থাপন অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকা-চট্টগ্রাম রুটে চলবে ইলেক্ট্রিক ট্রেন: সংসদে রেলমন্ত্রী প্রাথমিকে নতুন শিক্ষকদের যোগদান যথাসময়ে সোলেইমানি হত্যার নীল নকশাকারী বিমান দুর্ঘটনায় নিহত এক বিদ্যালয়ে একবারই ভর্তি ফি, হচ্ছে নীতিমালা শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ জন নিহত একনেকে ৯ প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না সাকিবকে ওজন কমাতে বলেছেন প্রধানমন্ত্রী মুজিববর্ষে সব সরকারি কলেজে বসবে বঙ্গবন্ধুর ভাস্কর্য শিল্প-বৈদেশিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নামজারি ৭ দিনে মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১
৯৬

১৫০০ টন পেঁয়াজের বিশাল চালান নামলো বন্দরে

বরগুনার আলো

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

কোনোভাবেই যখন পেঁয়াজের দাম কমছেন না তখন সমুদ্রপথে দেশে আসতে শুরু করেছে বড় শিল্পগুলোর আমদানিকারকদের পেঁয়াজ। এরইমধ্যে চট্টগ্রামভিত্তিক বিএসএম গ্রুপ ৭০০ টন; ঢাকার মেঘনা গ্রুপ এনেছে ৮০০ টন। এই দুই প্রতিষ্ঠানের বাইরে ছোট আমদানিকারকদের পেঁয়াজ নিয়ে চট্টগ্রাম বন্দর জেটিতে ভিড়েছে একাধিক জাহাজ। ধারণা করা হচ্ছে ডিসেম্বর থেকে নিয়মিতই পেঁয়াজ আসবে চট্টগ্রাম দিয়ে।

চট্টগ্রাম বন্দর দিয়ে প্রথমবার বড় পেঁয়াজের চালান আমদানির পর বুধবার ও বৃহস্পতিবার সারাদিনই আলোচনার বিষয় ছিল বিএসএম গ্রুপের পেঁয়াজ। আজ খাতুনগঞ্জে পৌঁছার পর বাজারে কিছুটা ইতিবাচক প্রভাব পড়েছে। আজ চীনের পেঁয়াজের দাম কেজি ১০ টাকা কমে ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হয়েছে। মিয়ানমারের পেঁয়াজের দামও কেজি ১০ টাকা কমেছে।

জানতে চাইলে বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী বলেন, আমরা পেঁয়াজ আমদানি করি না; সরকারের অনুরোধে সাড়া দিয়েই এই পেঁয়াজ এনেছি। বৃহস্পতিবার রাতে বন্দর থেকে ছাড় নিয়ে ২০০ টন পেঁয়াজ ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বাজারে পৌঁছেছে; শুক্রবারও পৌঁছছে আরও ৫০০ টন। আসার পথে রয়েছে আরও পেঁয়াজ।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর