• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

২ হাজার টাকায় চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন

বরগুনার আলো

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

এবার চট্টগ্রাম থেকে সমুদ্রপথে সরাসরি সেন্টমার্টিন যাবে প্রমোদতরী এমভি বে ওয়ান ক্রুজ। নগরীর পতেঙ্গা থেকে মহেশখালী মাতারবাড়ি গভীর সমুদ্র হয়ে সেন্টমার্টিনে নোঙর করবে জাহাজটি।

বৃহস্পতিবার থেকে এটি চালু হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছে পরিচালনাকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্স।

এমভি বে ওয়ান ক্রুজ

এমভি বে ওয়ান ক্রুজ

জানা গেছে, ৪০০ ফুট দৈর্ঘ্য, ৫৫ ফুট প্রস্থ ও ৫ দশমিক ৪ মিটার গভীরতার এ জাহাজটিতে রয়েছে ১১ হাজার ২০০ বিএইচপি সম্পন্ন মেইন প্রপালেশন ইঞ্জিন। যা দিয়ে প্রতি ঘণ্টায় ২৪ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। এছাড়া উত্তাল সমুদ্রের ঢেউ মোকাবিলায় রয়েছে ফিন স্ট্যাবিলাইজার।

জাপানে তৈরি এ জাহাজটিতে কেবিন, প্রেসিডেন্ট স্যুট ও সাধারণ মিলিয়ে রয়েছে প্রায় দুই হাজার আসন। এছাড়া রয়েছে রেস্তোরাঁসহ স্বাচ্ছন্দ্যময় ভ্রমণ ও রাত্রিযাপনের ব্যবস্থা।

 

জাহাজের ভেতরের আসন

জাহাজের ভেতরের আসন

প্রাথমিকভাবে সপ্তাহের প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ১১টায় পতেঙ্গার ওয়াটার বাস টার্মিনাল থেকে ছেড়ে সকাল ৮টায় জাহাজটি সেন্টমার্টিন পৌঁছাবে। অপরদিকে, শুক্র, শনি ও রোববার দুপুর ১টায় সেন্টমার্টিন থেকে ছেড়ে সন্ধ্যা ৭টায় পৌঁছাবে চট্টগ্রামে। এক্ষেত্রে সর্বনিম্ন দুই হাজার থেকে শুরু করে শ্রেণিভেদে ৫০ হাজার টাকা পর্যন্ত প্যাকেজ ঘোষণা করেছে কর্ণফুলী শিপ বিল্ডার্স।

প্রতিষ্ঠানটির নির্বাহী কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, এ সার্ভিসটি চালু হলে পর্যটকরা স্বাচ্ছন্দ্যে সেন্টমার্টিন যাতায়াত করতে পারবেন। এতে সেন্টমার্টিনে পর্যটক সংখ্যা বাড়বে। সব ধরনের সুবিধা সম্বলিত জাহাজটিতে প্রায় দুই হাজার যাত্রী পরিবহন সম্ভব।

এর আগে গত বছরের ২০ ডিসেম্বর নগরীর পতেঙ্গায় এ সেবাটির উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুকিং ও বিস্তারিত তথ্যের জন্য চট্টগ্রামে যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৭ ও ০১৮৭০৭৩২৫৯৯ নম্বরে। ঢাকায় যোগাযোগ করা যাবে ০১৮৭০৭৩২৫৯৮ ও ০১৮৭০৭৩২৫৯৬ নম্বরে।

বরগুনার আলো