• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২২ ১৪২৮

  • || ২২ রমজান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট মাদারীপুরে নৌ দুর্ঘটনায় নিহত বেড়ে ২৬ দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ৬৯ যত টাকাই লাগুক, আমরা আরো ভ্যাকসিন নিয়ে আসবো: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে : কাদের সব কোর্ট খুললে সংক্রমণ বাড়বে: প্রধান বিচারপতি এবার মামুনুলের ২৪ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ করোনার দ্বিতীয় ঢেউ খুবই মারাত্মক: প্রধানমন্ত্রী সব সময় দুর্গত মানুষের পাশে থাকে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

৪১ জনের বহর নিয়ে ঢাকা ছাড়লো মুমিনুলরা

বরগুনার আলো

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার দুপুরে দেশ ছেড়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এদিন দুপুর ১২টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেয় ৪১ জনের এই বহর। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের বিমানবন্দরে অভ্যর্থনা ও ভালোমন্দ দেখভালের দায়িত্বে থাকা ওয়াসিম খান।

২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং-সাপোর্ট স্টাফ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল মিলিয়ে মোট ৪১ জনের বিশাল বহর শ্রীলঙ্কাতে যাচ্ছে। এই বহরে নতুন ভূমিকাতে দেখা যাবে শাহরিয়ার নাফীসকে। সাধারণত দলের সঙ্গে বিভিন্ন সফরে গিয়ে থাকেন ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার সাব্বির খান। কিন্তু এবার তার বদলি হিসেবে যাচ্ছেন নাফীস।

১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন হোটেল-বন্দি হয়ে থাকতে হবে ক্রিকেটারদের। এরপর অনুশীলন করার সুযোগ মিলবে। পরবর্তীতে সফরকারীরা দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ১৭ থেকে ১৮ এপ্রিল।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য কোনও দল দেবে না স্বাগতিক বোর্ড। তাছাড়া নেট বোলারও পাবে না বাংলাদেশ। সে কারণেই বিশাল বহর নিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। যেখানে যোগ করা হয়েছে নতুন তিন পেসার- মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলামকে। এদের মাঝে শরিফুল টি-টোয়েন্টি দিয়ে ইতোমধ্যে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের দুটি টেস্ট হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ২১ এপ্রিল প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার গলে প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

প্রাথমিক টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।

বরগুনার আলো