• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স
৮৩

৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা, লার্জ ফার্মাকে জারিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নামিদামি ব্র্যান্ড ফার্মেসি লার্জ ফার্মা। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে মানুষের কাছে বিশ্বস্ত এ প্রতিষ্ঠানটি। কিন্তু দেশের এ ক্লান্তিকালীন সময়ে মানুষকে জিম্মি করে বেশি দাম আদায় করছে! প্রতি পিস হ্যান্ডগ্লাভস ৪ টাকায় কিনে বিক্রি করছে ২০ টাকা।

বুধবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। এ অপরাধে লার্জ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুত রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।

তিনি জানান, দেশের এ সংকটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারো কোনো অভিযোগ থাকলে অধিদফতরে জানানোর আহ্বান জানান তিনি।

বরগুনার আলো
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর