• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৭ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০

৪ বিভাগের জন্য বৈদ্যুতিক ক্যাবল কিনবে সরকার

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশালসহ চার বিভাগকে শতভাগ পল্লী বিদ্যুতের আওতায় আনতে বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণের লক্ষ্যে বৈদ্যুতিক ক্যাবল, বার, এসিএসআর, ১১কেভি ও ৩৩ কেভি আন্ডারগ্রাউন্ড ক্যাবল কেনার তিনটি পৃথক ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় ধরা হয়েছে ১৩৬ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ১৯০ টাকা।

বুধবার (২৫ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩২তম বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্‌ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ক্রয় কমিটির অনুমোদনের জন্য ৮টি প্রস্তাব উত্থাপন করা হলে আটটি প্রস্তাবেরই অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের ৩টি, বিদ্যুৎ বিভাগের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের একটি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে অতিরিক্ত সচিব বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ‘শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ (রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ) (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের প্যাকেজের লট ১ এর আওতায় বৈদ্যুতিক ক্যাবল, এসিএসআর, বার ক্রয়প্রস্তাব। এতে ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৬৯ লাখ ২১ হাজার ৪০ টাকা। এ কাজটি পেয়েছে মেঘনা স্টার ক্যাবল ও ইলেকট্রিক্যাল অ্যাপলাইয়ার লিমিটেড।

একই প্রকল্পের আওতায় অপর একটি প্রস্তাবে লট ৩ এর আওতায় বৈদ্যুতিক তার, ইনস্যলুটেড ৬০০ ভি এর ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ৪৬ কোটি ১১ লাখ ৪৪ হাজার ৬০০ টাকা। এই কাজটি পেয়েছে মেসাস রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজস লিমিটেড।

আরো একটি প্রস্তাবে লট ৩ এর আওতায় ১১ কেভি ও ৩৩ কেভি আন্ডারগ্রাইন্ড ক্যাবল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে ২০ কোটি ৬০ লাখ ৫৫০টাকা। এই কাজটি পেয়েছে পলি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বরগুনার আলো