রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
১৮

৬ বছর পর জ্ঞান ফিরল মাইকেল শ্যুমাখারের

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

 

 

ছয় বছর পর অবশেষে জ্ঞান ফিরেছে ফর্মুলা ওয়ান কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের। প্যারিসের জর্জেস পম্পিদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। সেখানেই কার্ডিও ভাসকুলার সার্জেন ফিলিপ মেনাসের চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। 

২০১৩ সালের ২৯ ডিসেম্বর আল্পস পর্বতে স্কি দুর্ঘটনার শিকার হয়েছিলেন শ্যুমাখার। তারপর ছয় বছর কোমায় ছিলেন। চিকিৎসায় অল্প-বিস্তর সাড়া দিলেও উল্লেখযোগ্য কোনও উন্নতি হচ্ছিল না শুমির। কিন্তু এবার তার জ্ঞান ফিরেছে বলে জানিয়েছে ফ্রান্সের একটি প্রথম সারির পত্রিকা।  
  
স্কি দুর্ঘটনায় মাথায় গুরুতর চোট পেয়েছিলেন মাইকেল শ্যুমাখার। দীর্ঘদিন বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল। এরপর সুইজারল্যান্ড থেকে অ্যাম্বুল্যান্সে করে এনে প্যারিসের হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। শ্যুমাখারের দেখাশোনায় নিযুক্ত এক নার্স জানিয়েছেন, ''তার জ্ঞান ফিরেছে। আগের থেকে ও অনেক ভাল আছে এখন।'' বাড়িতে থাকাকালীন শুমির স্ত্রী কোরিনা শ্যুমাখারই তার দেখাশোনা করতেন। 

৯১টি গ্রাঁপি ও সাতটি বিশ্বখেতাব জয়ের রেকর্ড রয়েছে শ্যুমাখারের। এমন একজন রেসারের এভাবে দুর্ঘটনার শিকার হয়ে শয্যাশায়ী হয়ে যাওয়ার ঘটনা অনেক ক্রীড়াপ্রেমীই মেনে  নিতে পারছিলেন না। 

এই বিভাগের আরো খবর