• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৪ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩ প্রয়োজনের বেশি কোন পয়সা এখন খরচ করা চলবে না: প্রধানমন্ত্রী

৬ হাজার টাকায় বিক্রি হলো এক ইলিশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

দেশের দ্বিতীয় বৃহত্তম ইলিশ বন্দর বরগুনার পাথরঘাটা। প্রতিদিন এখানে বেচাকেনা হয় ১০০-২০০ মেট্রিক টন ইলিশ। এ বছর ইলিশের আকার বড় হওয়ায় দামও বেশি পাচ্ছে জেলেরা। ২ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি ইলিশ বিক্রি হয়েছে ৫ হাজার ৯০০ টাকায়।

রোববার সকালে পাথরঘাটা বিএফডিসি পাইকারি মাছ বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার সাগর থেকে চারটি ট্রলার বিএফডিসি পাইকারি মাছ বাজারে এসেছে। প্রত্যেক ট্রলারে ৮০০ গ্রাম থেকে ২ কেজির বেশি ওজনের ইলিশ রয়েছে। এরমধ্যে ২ কেজি ৯০০ গ্রামের একটি ইলিশ ৫ হাজার ৯০০ টাকায় বিক্রি হয়েছে। নিলামে মাছটি বিক্রি করেছেন বিএফডিসি আড়ৎদার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. মারুফ হোসেন।

বিএফডিসি বাজারের বাবুরাম কর্মকার জানান, ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার মধ্যরাতে জেলেরা সাগরে যাওয়া শুরু করেছে। সব জেলে মোবাইলে মালিকদের সুখবর দিচ্ছে। প্রত্যেক ট্রলারে ৮০০ গ্রাম থেকে ২ কেজির ওপরে প্রচুর ইলিশ ধরা পড়ছে। এবার এক কেজির বেশি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতি মণ ছিল ৪৬ হাজার টাকা ও এক কেজির কম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে মণ ৩৪-৩৫ হাজার টাকা।

বিএফডিসি আড়ৎদার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. মারুফ হোসেন বলেন, এক সপ্তাহে এ বাজারে ৯১. ৭২৪ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। যা গত বছরের তুলনায় অনেক বেশি। এখন মাছের চড়া দাম। আগামী সপ্তাহের মধ্যে মাছের সরবরাহ বাড়লে দাম কমবে। সাগরে ঝড়-বাদল না থাকলে এ বছর ইলিশ আহরণে রেকর্ড হবে।

বরগুনার আলো